প্লে অফের লড়াইয়ে মুখোমুখি মুম্বাই-সানরাইজার্স

Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad IPL 2020

আইপিএলের প্লে অফের চতুর্থ দল নির্বাচণী ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে মুম্বাই ইন্ডিয়ানস ও সানরাইজার্স হায়দ্রাবাদ। লিগ পর্বের শেষ ম্যাচের ফলই নির্ধারণ করবে চতুর্থ দল কে হতে যাচ্ছে।

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮ টায় খেলাটি শুরু হবে। আইপিএলের প্লে অফের প্রথম তিন দল আগেই নির্ধারণ হয়েছে। এবার চতুর্থ দল নির্ধারণ নিয়ে পয়েন্ট টেবিলে জমে উঠেছে এক জমজমাট লড়াই। আর লড়াইটা হচ্ছে কলকাতা ও হায়দ্রাবাদের মধ্যে।

রবিবার রাজস্থানের বিরুদ্ধে ৬০ রানে জয় পায় কলকাতা। এতে পয়েন্ট টেবিলের ৪ নম্বরে উঠে আসে তারা। কিন্তু তারপরও প্লে অফে খেলা নিশ্চিত করতে পারেনি কলকাতা। অন্যদিকে, সানরাইজার্স হায়দ্রাবাদ পয়েন্ট টেবিলের ৫ নম্বরে থাকলেও রান রেটে কলকাতা থেকে এগিয়ে আছে।

তাই আজ লিগ পর্বের শেষ ম্যাচের ফলাফলই নির্ধারণ করবে চতুর্থ দল কে হতে যাচ্ছে।

শেষ ম্যাচে আজ মাঠে নামবে মুম্বাই ইন্ডিয়ানস ও সানরাইজার্স হায়দ্রাবাদ। এই ম্যাচে মুম্বাই জিতলে কলকাতা কোয়ালিফাই করবে। আর সানরাইজার্স হায়দ্রাবাদ জিতলে, রান রেটে এগিয়ে থাকার কারণে তারা কোয়ালিফাই করবে।

আরও  পড়ুনঃ রাজস্থানকে হারিয়ে টিকে রইলো কলকাতা

লিগে ১৩ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স। ১৪ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানারআপ দিল্লি ক্যাপিটালস। তৃতীয় দল হিসেবে ১৪ পয়েন্ট নিয়ে প্লে অফে ব্যাঙ্গালুরু।

তাদের রান রেট -০.১৭২। কেকেআরেরও পয়েন্ট ১৪। তবে তাদের রানরেট -০.২১৪। শেষ ম্যাচে কেকেআরের সমর্থকদের হায়দ্রাবাদের পরাজয় কামনা করা ছাড়া কোনো উপায় নেই। ১৩ ম্যাচে হায়দরাবাদের পয়েন্ট ১২। রান রেট ০.৫৫৫।