পেলের রেকর্ড ছাড়িয়ে গেল লিওনেল মেসি!

Messi equals Pele one-club scoring record with 643rd Barcelona goal

ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোল করার রেকর্ড ছুঁয়ে ফেললেন লিওনেল মেসি। তাকে ছাড়িয়ে রেকর্ডটা নতুন করে লেখার অপেক্ষা এখন। নির্দিষ্ট একটি ক্লাবের হয়ে পেলের সমান ৬৪৩ গোল এখন লিওনেল মেসিরও।

শনিবার লা লিগায় ভ্যালেন্সিয়ার বিপক্ষে গোলের দেখা পেয়েছেন লিওনেল মেসি। আর তাতেই পেলেকে ছোঁয়া হয়ে গেছে আর্জেন্টাইন এ তারকার।

পেলে নিজ দেশের ক্লাব সান্তোসের হয়ে ১৯ মৌসুমে ৬৪৩ গোল করেছিলেন। মেসি বার্সেলোনার হয়ে ১৭ মৌসুমেই তার রেকর্ড স্পর্শ করলেন। ২০০৫ সালে আলবাসতের বিপক্ষে বার্সার হয়ে প্রথম গোল করেছিলেন মেসি।

অবশ্য মেসি এদিন প্রায়ই গোল বঞ্চিত হতে যাচ্ছিলেন। ন্যু ক্যাম্পে প্রথমার্ধের যোগ করা সময়ে গোলটি করেন মেসি। তবে পেনাল্টি পেয়েও হাতছাড়া হতে বসেছিল সুযোগ।

গোল কিপার ঝাঁপিয়ে ফিরিয়ে দিয়েছিলেন মেসির শট। ফিরতি বলে তৎপর জর্দি আলবার ক্রস থেকে আবার সুযোগ আসে। এ দফায় হেডে ঠিকই জাল খুঁজে নেন রেকর্ড ৬ বারের বর্ষসেরা ফুটবলার। তবে মেসির রেকর্ড ছোঁয়ার ম্যাচটা জয়ে রাঙাতে পারেনি বার্সা। ২-২ গোলে ড্র হয়েছে ম্যাচটি।

আরও পড়ুনঃ লজ্জার রেকর্ড গড়ে ৩৬ রানে শেষ ভারতের ইনিংস

এদিকে পেনাল্টি থেকে সবচেয়ে বেশি সংখ্যকবার গোল করতে না পারার বিব্রতকর রেকর্ডে মেসি-রোনালদো একই বিন্দুতে মিলেছিলেন গত বুধবার। সেদিন ইতালিয়ান সিরি আর ম্যাচে আতালান্তার বিপক্ষে পেনাল্টি মিস করেছিলেন জুভেন্টাসের পর্তুগিজ তারকা রোনালদো। তবে সমতা টিকল না বেশি দিন। ভ্যালেন্সিয়ার বিপক্ষে ক্যারিয়ারের ২৭তম পেনাল্টি মিস করে ফের এককভাবে চূড়ায় উঠলেন মেসি।