পিরোজপুরে সহঃ প্রধান শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর সাথে অনৈতিক আচরণ, বিচার দাবি

Anamul Haq

পিরোজপুরের কাউখালীতে হোগলা বেতকা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষকের বিরুদ্ধে ইভটিজিং ও চরিত্র হীনতার অভিযোগ এনে উপজেলার নির্বাহী কর্মকর্তা বরাবরে আবেদন করেছেন ওই স্কুলের এক এসএসসি পরীক্ষার্থী।
ওই পরীক্ষার্থী স্কুলের সহকারী প্রধান শিক্ষক আলতাফ হোসেনের বিরুদ্ধে গত ১৯মে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে একটি লিখিত অভিযোগ দায়ের করেন।শিক্ষার্থী অভিযোগে উল্লেখ করেন গত ১৭ইং মে
বিকেলে তাদের বাড়িতে জান সহকারী প্রধান শিক্ষক আলতাফ হোসেন। প্রথমে গিয়ে ছাত্রীর ঘরে প্রবেশ করেন এবং ওই ছাত্রীকে পরীক্ষায় ভালো রেজাল্ট করিয়ে দেওয়ার প্রস্তাব দেন।
শিক্ষককে মেহমান হিসেবে আপ্যায়ন করার জন্য মা পাকের ঘরে জান।এই সুযোগে ওই শিক্ষক শিক্ষার্থীকে কাছে ডেকে নানকু প্রস্তাব দেন।একপর্যায়ে বিবাহের প্রস্তাব দিয়ে তার শরীরে হাত দেয়। এসময় শিক্ষার্থী কান্না করতে করতে দৌড়ে মায়ের কাছে যায়। এসময় লম্পট শিক্ষক দ্রুত পালিয়ে যায়। লোকলজ্জায় মান-সম্মানের ভয়ে বিষয়টি কাউকে না বলার জন্য ওই ছাত্রীর মা পরামর্শ দেন। মেয়েকে সান্তনা দিয়ে স্বাভাবিক করেন। পরের দিন ওই ছাত্রী স্কুলে গেলে ঐ ওই শিক্ষক নিজের অপরাধ ঢাকার জন্য নানান তালবাহানা শুরু করেন এবং বিভিন্ন লোক দিয়ে চাপ সৃষ্টি করেন। নিরুপায় হয়ে ওই শিক্ষার্থী নির্বাহী কর্মকর্তা কার্যালয় হাজির হয়ে ন্যক্কারজনক আচরণের জন্য লম্পট শিক্ষকের বিচার দাবি করে একটি অভিযোগপত্র দায়ের করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি আমলে নিয়ে তদন্ত করে ঘটনার সত্যতা পায়।
ওই স্কুলের প্রধান শিক্ষক কিরণ রায় এবং এডহক কমিটির সভাপতি
মোঃ আলী গাফফার মিরণ বলেন নির্বাহী কর্মকর্তা সরেজমিন তদন্ত করে ঘটনার সত্যতা পেয়েছেন। তিনি বিভাগীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। সেই মোতাবেক ব্যবস্থা গ্রহণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।
এ ব্যাপারে কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ খালেদা খাতুন রেখা বলেন উপজেলার ১ সয়না রঘুনাথপুর ইউনিয়নের
হোগলা বেতকা স্কুলের এসএসসি পরীক্ষার্থী এক ছাত্রীর লিখিত অভিযোগ পেয়ে বিষয়টি সরোজমিন তদন্ত করা হয়। অভিযোগের সত্যতা পাওয়ায় বেসরকারি স্কুলের শিক্ষকদের চাকুরী বিধিমালা ১৯৭৯ এর ১১ ( ই) ধারা অনুযায়ী ওই শিক্ষকের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

পিরোজপুর প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap