পাকিস্তানে বিলাসবহুল হোটেলে বোমা হামলা,লক্ষ্য ছিল চীনা রাষ্ট্রদূত

Four killed in car bombing outside Pakistan hotel where Chinese ambassador was reportedly staying

পাকিস্তানের কোয়েটা শহরে সেরেনা নামের একটি বিলাসবহুল হোটেলে ভয়ানক বোমা বিস্ফোরণে কমপক্ষে ৪ জন নিহত ও ১১ জন আহত হয়েছেন।

বিবিসির খবরে বলা হয়, সংবাদদাতারা বলছেন, পাকিস্তানে নিযুক্ত চীনা রাষ্ট্রদূত হোটেলটির গাড়ি পার্কিংয়ে জায়গায় এই হামলার লক্ষ্যবস্তু ছিলেন বলে সন্দেহ করা হচ্ছে।

তিনি আফগান সীমান্তের নিকটবর্তী বেলুচিস্তান প্রদেশের রাজধানী কোয়েটায় রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। তবে তিনি ঘটনাস্থলে ছিলেন না।

বুধবার রাতের এই বিস্ফোরণের ফুটেজ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। যেখানে দেখা যায়, হোটেলের গাড়ি পার্কিংয়ের জায়গায় আগুন লেগেছে।
দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ আহমদ পাকিস্তানি গণমাধ্যম এআরওয়াই নিউজ টিভিকে বলেছেন, ‌‘একটি গাড়ি যা বিস্ফোরক ভর্তি ছিল, সেটি হোটেলটিতে বিস্ফোরিত হয়।’

তিনি আরও যোগ করেন, চীনা রাষ্ট্রদূত নং রং সেসময় একটি অনুষ্ঠানে ছিলেন। তাই তিনি হোটেলে ছিলেন না।

বেলুচিস্তানের প্রাদেশিক স্বরাষ্ট্রমন্ত্রী জিয়াউল্লাহ ল্যাঙ্গো সাংবাদিকদের বলেন, নং রংয়ের কোয়েটা সফর বৃহস্পতিবার শেষ হবে।

বেলুচিস্তান দীর্ঘদিন ধরে চলমান বিচ্ছিন্নতাবাদী বিদ্রোহের স্থান।

পাকিস্তানি তালেবানরা এই হামলার দায় স্বীকার করেছে, তবে এ বিষয়ে বিস্তারিত কিছু বলেনি। সাম্প্রতিক মাসগুলোতে এই গোষ্ঠী এবং অন্যান্য জঙ্গি সংগঠন আফগানিস্তানের সীমান্তবর্তী উপজাতীয় অঞ্চলে হামলা চালিয়েছে।