নড়াইলের নড়াগাতীতে দুর্বৃত্তের দেওয়া বিষে মরে গেল পুকুরের মাছ

Habibur Rahman

নড়াইলের কালিয়া উপজেলা নড়াগাতী থানার খাশিয়াল ইউনিয়নের পাকুড়িয়া গ্রামে দুর্বৃত্তের দেওয়া বিষে মোঃ মাহমুদ শেখ (৬৩) নামে এক কৃষি খামারির পুকুরের মাছ মরে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১৬ মে) রাতের আঁধারে কে বা কারা এ বিষ প্রয়োগ করেছে বলে ধারনা করা হচ্ছে। এতে প্রায় ১৫ হাজার টাকার মাছ মরে গেছে বলে দাবি করেন ভুক্তভোগী মাহামুদ শেখ। তিনি ওই গ্রামের মৃত আলিম উদ্দিন শেখের ছেলে।

এ ব্যাপারে ভুক্তভোগী মাহমুদ নড়াগাতি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। অভিযোগের ভিত্তিতে নড়াগাতি থানার উপ-পরিদর্শক (এসআই) নাজিমুদ্দিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন। মাহমুদ শেখ জানান, আমি সরকারি প্রশিণ নিয়ে নিজ জায়গা জমিতে মাছ, মুরগী ও গরু লালন পালন করে থাকি।

আমি সরকারি নিবন্ধনকৃত মধুমতি মৎস সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন রত। এই নিয়ে কিছুদিন যাবৎ আমার বাড়ির পাশের কিছু লোকজন আমাকে তাদের প্রতিদ্বন্দ্বী মনে করে বিভিন্ন সময়ে আমার তি করার চেষ্টা করে আসছে। সবশেষ আজ (সোমবার) সকালে ঘুম থেকে উঠে পুকুর পাড়ে গিয়ে দেখি সব মাছ মরে ভেসে উঠেছে। আমি মনে হয় বিষ প্রয়োগে পুকুরের মাছ মেরে ফেলা হয়েছে।

এ বিষয়ে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)রোখসানা খাতুন জানান, এ ঘটনায় অভিযোগ পাওয়া গেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
মোঃহাবিবুর রহমান,নড়াইল প্রতিনিধি