নোয়াখালীতে খেলাকে কেন্দ্র করে মারামারীর জের ধরে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা

NEWS NOAKHALI

নোয়াখালীর সদরের ২ নং দাদপুর ইউ’পির হুগলি গ্রামে ছোট ছোট ছেলেরা ব্যাট বল খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের মারামারির ঘটনা ঘটে। জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে স্থানীয় দৈনিক জাতীয় নূরের সাংবাদিক আব্দুল অদুদ এর বিরুদ্ধে বিজ্ঞ সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট আমলী আদালত, নোয়াখালীতে ফৌজধারী মামলা করার ঘটনা ঘটে।

সূত্রে জানা যায়, নোয়াখালী ২ নং দাদপুর ইউ’পির হুগলি গ্রামে ২২ ফেব্রুয়ারী ২০২১ ইং রোজ-সমবার সন্ধ্যা ৭ টায় ছোট ছোট ছেলেরা ব্যাট বল খেলাকে কেন্দ্র করে দু’পক্ষের মারামারির ঘটনা ঘটে।
এতে সাজানো মামলার বাদী বেচার বাপের বাড়ীর নূর আলমের পুত্র আরজুর সাথে স্থানীয় যুবক তারেক, রাজু, ও রাসেলের সাথে ব্যাট বল খেলার ঘটনাকে কেন্দ্র করে মারামারি হয়। যার
ফলে তারেক, রাজু, রাসেলদের লাঠির আঘাতে আরজুর মাথা ফেটে যায়।

এই ঘটনাকে কাজে লাগিয়ে প্রায় ১৫ কিঃ মিঃ দূরে থাকা মাইজদী শহরের সুলতান কলোনীতে বসবাসরত সাংবাদিক আব্দুল অদুদকে উল্লেখিত মারামারির ঘটনার মামলায় উদ্দেশ্য প্রনোদিত ও সাজানো ভাবে ১নং আসামি করে বিজ্ঞ সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট আমলী আদালত, নোয়াখালীতে ২৫ ফেব্রুয়ারী ২০২১ ইং তারিখে মামলা দায়ের করেন।

বিজ্ঞ সিনিয়র বিচারিক ম্যাজিস্ট্রেট পিটিশানটি আমলে নিয়ে নোয়াখালী সুধারাম মডেল থানার অফিসার ইনচার্জকে মামলাটি এপ্যায়ার হিসাবে গন্য করার নির্দেশ দেন। সুধারাম থানার অফিসার ইনচার্জ মামলাটি এপ্যায়ার হিসাবে গন্য করেন। সুধারাম মডেল থানার মামলা নং- ০১ তারিখঃ- ০১/০৩/২০২১ ইং , জি.আর নং- ৪০২/২০২০-২১ ই।

নাম প্রকাশে অন ইচ্ছুক, অত্র এলাকার জন প্রতিনিধি ও উপস্থিতি লোকজনকে উক্ত ঘটনায় সাংবাদিক আব্দুল অদুদকে উদ্দেশ্য প্রনোদিত ফাসানো মামলার কথা জিজ্ঞাসাবাদ করা হলে স্থানীয় বাসিন্দারা হতবাক।

তারা বলেন, ছোট ছোট ছেলেরা ব্যাট বল খেলাকে কেন্দ্র করে মারপিট করেছে। শহরের (সাংবাদিক) বা শহরের অন্য কেউতো এখানে আসেনি। যার ফলে উপস্থিতি লোকজন সাংবাদিকে জড়িয়ে মামলা করার তীব্র নিন্দা ও ক্ষোপ প্রকাশ করেন।

এই ফাসানো মামলার বিষয়ে বৃহত্তর নোয়াখালী প্রেস ক্লাবের সভাপতি আবুল কালাম ভূঁইয়া সহ কর্মরত সাংবাদিকরা ক্ষোভ ও দুঃখ প্রকাশ করে বলেন, এই মিথ্যা ও উদ্দেশ্য প্রনোদিত মামলার বিষয়টি সঠিক ভাবে বিচার বিভাগীয় তদন্ত করে আড়ালে আবডালে থাকা আসল অপরাধীদের আইন আমলে এনে শাস্তির ব্যবস্থা করার জন্যে যথাযত কর্তৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেন।
মোঃ জাহাঙ্গীর আলম, নোয়াখালী প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap