নিষেধাজ্ঞা থেকে ফিরেই সাকিবের উইকেট

Shakib Al Hasan

বঙ্গবন্ধু টি-টোয়েন্টির কাপের মধ্য দিয়েই পেশাদার ক্রিকেটে ফেরেন সাকিব। এলেন, দেখলেন, জয় করলেন- বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাপারে এ ৩ টি কথা লেখা হয়েছে অসংখ্যবার।

প্রায় দেড়যুগের ক্যারিয়ারে অনেকবার এমন করে দেখিয়েছেন তিনি, করলেন আরও একবার। দীর্ঘ ৪০৯ দিন পর মাঠে নেমে নিজের ভ্যালকি দেখাতে খরচ করেছেন মাত্র ৭ টি বল।

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের উদ্বোধনী দিনে দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে জেমকন খুলনা ও ফরচুন বরিশাল। টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে খুলনা। নিষেধাজ্ঞা থেকে মুক্তির পর এ ম্যাচ দিয়েই স্বীকৃত ক্রিকেটে ফিরলেন সাকিব। আর মাঠে ফিরে নিজের করা সপ্তম বলেই পেয়ে গেছেন প্রথম উইকেটের দেখা।

টস হেরে ব্যাট করতে নামা বরিশাল প্রথম পাওয়ার প্লে’র ছয় ওভার থেকে ২ উইকেট হারিয়ে ৩৮ রানের বেশি করতে পারেনি। সপ্তম ওভারে সাকিবকে আক্রমণে আনেন খুলনার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। বুদ্ধিদীপ্ত বোলিংয়ে সে ওভারে পারভেজ হোসেন ইমন ও আফিফ হোসেন ধ্রুবকে খোলসবন্দীই রাখেন সাকিব, খরচ করেন মাত্র ৩ রান।

প্রথম ওভারে উইকেট না পেলেও, নিজের করা দ্বিতীয় ওভারের প্রথম বলেই সাকিব সাজঘরে ফিরিয়ে দেন মারকুটে ব্যাটসম্যান আফিফ ধ্রুবকে। তবে উইকেটের ডেলিভারিটি আহামরি ভালো ছিল না। শর্ট পিচ ডেলিভারিটি ছিল লেগস্টাম্পের ওপরে, সেটি সজোরে পুল করতে গিয়ে ডিপ স্কয়ার লেগে জহুরুল ইসলাম অমির হাতে ক্যাচ তুলে দেন আফিফ, সাকিব পান নিজের প্রথম উইকেটের দেখা।

আরও পড়ুনঃ শুরু হচ্ছে বঙ্গবন্ধু টি-২০ কাপ,মুখোমুখি হচ্ছে সাকিব-তামিম

তবে সে ওভারেই চতুর্থ বলে আবার সাকিবকে লংঅন ও মিডউইকেটের মাঝামাঝি দিয়ে বিশাল ছক্কা হাঁকান তরুণ ওপেনার পারভেজ হোসেন ইমন। দ্বিতীয় ওভার থেকে সাকিব খরচ করেন ৮ রান। দুই ওভারে তার বোলিং ফিগার ১১ রানে ১ উইকেট।