নিষেধাজ্ঞার কবলে পড়ছে কেজিএফ চ্যপ্টার ২!

KGF Chapter 2 Teaser Record

সম্প্রতি কন্নড় সুপারস্টার যশের জন্মদিনের একদিন আগে মুক্তি পায় ‘কেজিএফ চ্যপ্টার ২’ সিনেমার টিজার। রেকর্ডসংখ্যক ভিউ নিয়ে টিজারটি ইতিমধ্যে বিশ্ব রেকর্ড ভাঙলেও, এবার নিয়ে এসেছে বিপত্তি। নিষেধাজ্ঞার কবলে পড়ছে সিনেমাটি।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, সিনেমাটিতে যশের সিগারেট খাওয়ার দৃশ্যটি নিয়ে আপত্তি জানিয়েছে কর্ণাটক স্টেট অ্যান্টি-টোবাকো সেল এবং স্বাস্থ্য বিভাগ।

সংস্থাটির কর্মকর্তারা গণমাধ্যমের সঙ্গে আলাপকালে জানান, এ সিনেমার টিজারে স্থান পাওয়া ধূমপানের দৃশ্যগুলো প্রচলিত আইন ২০০৩ -এর ৫ম ধারা লঙ্ঘন করেছে। সেই সুবাদে টিজারটি নিষিদ্ধ করতে অনলাইন প্লাটফর্মগুলো থেকে সরিয়ে নেওয়ার নির্দেশ দেয়া হয়েছে।

দৃশ্যগুলো নিয়ে আলাপকালে তারা আরো জানান, ‘সিনেমাটির টিজারের এক পর্যায়ে দেখা যায় যশ তার মেশিনগানের আগুনের লাভা নিয়ে সিগারেট ধরাচ্ছেন। আমরা মনে করি এমন দৃশ্য শুরু হওয়ার আগে ধূমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকারক কিংবা ধূমপান সম্পর্কে নিরুৎসাহিত করার জন্য কিছু ট্যাগলাইন ব্যবহার করার দরকার ছিল।

কিন্তু টিজারটির শুরুতে সতর্কীকরণ এমন কোনো বার্তা ছিল না। তাই টিজারটির জন্য আমরা আইনানুগ ব্যবস্থা নিতে যাচ্ছি।’

কর্ণাটকের স্বাস্থ্য ও চিকিৎসাশিক্ষা মন্ত্রী ডা. কে সুধাকর বলেন, ‘সিনেমা তারকা যশ সামাজিক কাজে সবসময় আমাদের সঙ্গে থাকেন। আমি সব সময় তার প্রশংসা করি। স্বাস্থ্য বিভাগ তার আসন্ন সিনেমাটি সম্পর্কে আমাদের কাছে আবেদন করেছে।

শুনেছি ছবিতে নেতিবাচকভাবে ধূমপানের দৃশ্য তুলে ধরা হয়েছে এবং তাকে সেই দৃশ্য সরিয়ে দিতে বলা হয়েছে। আমরা বিষয়টি নিয়ে সিনেমার পরিচালক এবং সকলের সঙ্গে কথা বলব। এ বিষয়ে অবশ্যই সবার দায়িত্ব রয়েছে। সেটা পালন করা উচিত’।

আরও পড়ুনঃ মেয়ের  ছবি না তোলার অনুরোধ বিরাট ও আনুশকার

প্রশান্ত নীলের পরিচালনায় ‘কেজিএফ চ্যাপ্টার ২’-তে যশ, সঞ্জয়ের পাশাপাশি গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন বলিউড তারকা রাভিনা ট্যান্ডন। এছাড়াও রয়েছেন শ্রীনদি শেঠি, ভাসিষত এন সিমা, আয়্যাপ্পা পি শর্মা ও হরিশ রায়।