নারায়ণগন্জ সিটি কর্পোরেশন এলাকায় জলাবদ্ধতার ভোগান্তিতে মানুষজন

shohel ahmed bhuiyan

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩ ও ২৪নং ওয়ার্ডের একরামপুর সিএসডি গেট এর অপর পাশের এলাকা, নবীগঞ্জ, বক্তারকান্ধি আমিরাবাদ এলাকায় জলাবদ্ধতার ভুগান্তিতে অসংখ্য পরিবার।

পানিতে ডুবে গেছে ওই এলাকার অধিকাংশ ঘরবাড়ি। কোথাও কোথাও ঘরের ভেতরে পানি ঢুকে পড়েছে। পানি নিষ্কাশন ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতায় হাজারো মানুষ দুর্বিষহ জীবন-যাপন করছেন গত তিন মাস ধরে।

অপরিকল্পিতভাবে জলাশয় ভরাট ও নাজুক ড্রেনেজ ব্যবস্থার কারণে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে এলাকাবাসী জানান। বন্দরের কয়েক স্থানে জলাবদ্ধতা স্থায়ী রূপ নিয়েছে। গতকাল শনিবার সরেজমিনে এলাকা ঘুরে দেখা যায়, মানুষের বাড়ি ঘরে পানি জমে আছে। মানুষ ঘর থেকে বের হতে পারছেন না। ঘরের মধ্যে পানি। বাইরের টয়লেটগুলো পানিতে তলিয়ে যাওয়ায় মল-মূত্রে আর পানিতে একাকার অবস্থা। পঁচা দুর্গন্ধ ছড়াচ্ছে পানি থেকে। নিরুপায় মানুষ কতদিনে পানি কমবে সেই আশাই দিন কাটাচ্ছে।

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ২৪নং ওয়ার্ডের একরামপুর ও বক্তারকান্ধি আমিরাবাদ জাইলাপাড়ার এলাকার কয়েকশ’ মানুষ দীর্ঘদিন ধরে পানিবন্দি জীবনযাপন করছেন। আশপাশের পুকুর ও জলাশয় ভরাট করে ফেলায় পানি নিষ্কাশনের অভাবে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে বলে ওই এলাকার বাসিন্দা সুমি আক্তার জানান। ২৩নং ওয়ার্ডের একরামপুর সিএসডি গেট এর অপর পাসের এলাকার হবি খাঁন ও ২৪নং ওয়ার্ডের বক্তারকান্ধি আমিরাবাদ, জাইলাপাড়ার এলাকার কালাম মিয়া জানান, বাইরে পানি, ঘরের মধ্যেও পানি। বাচ্চাদের নিয়ে সব সময় আতংকে রয়েছি। সাপ, জোঁক, কেঁচোর উৎপাদ তো আছেই। রাতে ঘুমোতে ভয় লাগে। চুলায় পানি জমে থাকায় রান্না করার কোনো উপায় নেই। এলাকার শতাধিক পরিবার এভাবে পানিবন্দি অবস্থায় রয়েছেন। অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের।

এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৩নং ওয়ার্ড কাউন্সিলর মো: সাইফুদ্দিন আহম্মেদ দুলাল প্রধান বলেন, আমার কাছে হবি খানসহ কয়েক জন লোক আসছিলো। তারা জলাবদ্ধতার ভুগান্তির কথা বলেছে। আমি কালকেই আমার নিজ অর্থায়নে তাদের জলাবদ্ধতা থেকে মুক্ত করবো। এ ব্যাপারে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২২,২৩,২৪নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর শাওন অংকন বলেন, জলাবদ্ধতা নিরসনে মেয়রের সঙ্গে আলাপ করে ব্যবস্থা নেব।
সোহেল আহমেদ ভূইয়া ,নারায়ণগঞ্জ জেলা প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap