নামাজ সংক্রান্ত সেই আদেশ বাতিল করেছে কর্তৃপক্ষ - Metronews24 নামাজ সংক্রান্ত সেই আদেশ বাতিল করেছে কর্তৃপক্ষ - Metronews24

নামাজ সংক্রান্ত সেই আদেশ বাতিল করেছে কর্তৃপক্ষ

Multifabs Ltd

গাজীপুর সিটি করপোরেশনের কাশিমপুর এলাকায় মাল্টিফ্যাবস লিমিটেড নামের একটি কারখানায় স্টাফদের মসজিদে গিয়ে জোহর, আসর ও মাগরিবের নামাজ আদায় করার যে আদেশ দেয়া হয়েছিল গতকাল সোমবার সে আদেশ বাতিল করে দিয়েছে কারখানা কর্তৃপক্ষ।

কারখানার নির্বাহী পরিচালক আব্দুল কুদ্দুস স্বাক্ষরিত নতুন জারি করা ওই নোটিশে বলা হয়, গত ৯ ফেব্রুয়ারি নোটিশের পরিপ্রেক্ষিতে নামাজের জন্য মুসলমান কর্মকর্তাবৃন্দের উপস্থিতি বাড়ানোর জন্য যে নোটিশ দেয়া হয়েছিল এটি শুধু নামাজের উৎসাহ প্রদানের জন্য করা হয়েছিল।

প্রকৃতপক্ষে বেতন কর্তনের কোনো উদ্দেশ্য ছিল না। ভুলবশত বেতন কর্তনের বিষয়টি উল্লেখ থাকায় আমরা আন্তরিকভাবে দুঃখিত। এ নোটিশ জারির পর পূর্ববর্তী নোটিশটি বাতিল বলে গণ্য হলো।

পূর্ববর্তী নোটিশ দ্বারা যদি কেউ বিভ্রান্ত হয়ে থাকেন বা মনে কষ্ট পেয়ে থাকেন এর জন্য আমরা পুনরায় সকলের কাছে আন্তরিকভাবে দুঃখ প্রকাশ করছি।

রোববার মাল্টিফ্যাবস কারখানার অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স বিভাগের সহকারী মহাব্যবস্থাপক মোস্তাক আহমেদ জানান, ৯ ফেব্রুয়ারি জারি করা নোটিশটি হয়েছিল মূলত কারখানার সহকারী ব্যবস্থাপক থেকে তদুর্ধ্ব পদধারী কর্মকর্তাদের জন্য।

সব মিলিয়ে এরকম কর্মকর্তা হবে প্রায় ৭০ জন। বিষয়টি কেউ কেউ মনে কষ্ট পাওয়ায় সোমবার সেই নোটিশটি প্রত্যাহার করে নেয়া হয়েছে। বিষয়টি ছিল কারখানার একান্ত নিজস্ব ব্যাপার।

আরও পড়ুনঃ খাবার দিতে দেরি হওয়ায় ভেঙে গেল শাবনুরের বিয়ে!

কারখানার উৎপাদন ব্যবস্থাপক ফরহাদুর রেজা ফারিন জানান, এ কারখানায় প্রতিমাসে ১৮ লাখ পিস তৈরি পোশাক উৎপাদন হয়।

এ কারখানায় সকল ধর্মের লোক নির্বিগ্নে তাদের ধর্ম-কর্ম পালন করতে পারেন। কাউকে বাধ্য করা হয় না। সবাই তাদের উৎসব বোনাস পেয়ে থাকেন।

কারখানাটি রফতানিতে জাতীয় পুরস্কার পায়। এ কোম্পানি জাপান, রাশিয়া ও আমেরিকার বেশ কিছু দেশে তাদের ব্যবসা করছে। ২০১৬ সালে তাদের রফতানি আয় ছিল ৯ কোটি ডলার।