নতুন বিতর্কে জড়িয়েছে নেইমার

Neymar under fire for macabre week-long New Year Eve party

ব্রাজিলের জনপ্রিয় খেলোয়ার নেইমারকে কেন্দ্র করে নতুন বিতর্কের জন্ম নিতে যাচ্ছে। কারণ করোনা মহামারির এই সময়েও বিপুল অর্থ ব্যয়ে তিনি নববর্ষের অনুষ্ঠান আয়োজন করেছেন বলে ব্রাজিলিয় গণমাধ্যমে ব্যাপক গুঞ্জন রয়েছে। যদিও তার আইনজীবিরা এই দাবী অস্বীকার করেছে।

কলাম লেখক এসেলমো গোয়েস লিখেছেন, ৫০০ মানুষের জন্য রিও ডি জেনেইরোর কাছে সুমদ্রসৈকত সংলগ্ন নিজের বিলাসবহুল বাসভবনে সপ্তাহ ব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছেন প্যারিস সেন্ট জার্মেই’র (পিএসজি) ফরোয়ার্ড। যেটি শনিবার শুরু হয়ে চলবে নববর্ষ পর্যন্ত।

অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে বিতর্ক সৃষ্টি নেইমারের জন্য নতুন কিছু নয়। প্রতিবেশীদের জ্বালাতন থেকে বাঁচতে তিনি নিজ গৃহে শব্দরোধক যন্ত্রপাতিও বসিয়েছেন বলে অভিযোগ রয়েছে।

মেট্রোপলস ওয়েবসাইটের কলাম লেখক লিও ডিয়াস নেইমারের ওই পার্টিতে অংশ নেয়া ২ শিল্পীর নামও বলে দিয়েছেন।

এরা হলেন লুডমিল্লা এবং ওয়েসলি সাফাদাও। অনুষ্ঠানের কোন প্রমান যাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে যেতে না পারে সে জন্য প্রবেশ পথেই কেড়ে নেয়া হয়েছে আমন্ত্রিত অতিথিদের মোবাইল ফোন।

বর্তমানে কোভিড ১৯ ভাইরাসে মৃতের দিক থেকে ব্রাজিলের অবস্থান দ্বিতীয়। দেশটিতে করোনায় এ পর্যন্ত ১ লাখ ৯১ হাজার মানুষ মৃত্যুবরণ করেছে। আক্রান্ত হয়েছে ৭৪ লাখেরও বেশি। এমন অবস্থায় বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন নিয়ে বিতর্কে জড়ালেন নেইমার।

আরও পড়ুনঃ বার্সা ছাড়ার ইঙ্গিত দিল মেসি,খেলতে চান আমেরিকায়

তবে এই ফুটবল তারকার অনুষ্ঠান আয়োজন কিংবা এজেন্সিয়া ফ্যাব্রিকার বিষয় অস্বীকার করেছে নেইমারের আইনজীবিরা। তারা বার্তা সংস্থা এএফপিকে জানায়,‘ না এটি ফ্যাব্রিকার কোন ইভেন্ট হতে পারে। এর সঙ্গে নেইমারের কোন সম্পর্ক নেই।’