নওগাঁর বদলগাছীতে বিভিন্ন সমস্যায় জর্জরিত আশ্রয়ন প্রকল্প-২ প্রকল্প ছাড়ছে ভুক্তভোগী  - Metronews24 নওগাঁর বদলগাছীতে বিভিন্ন সমস্যায় জর্জরিত আশ্রয়ন প্রকল্প-২ প্রকল্প ছাড়ছে ভুক্তভোগী  - Metronews24

নওগাঁর বদলগাছীতে বিভিন্ন সমস্যায় জর্জরিত আশ্রয়ন প্রকল্প-২ প্রকল্প ছাড়ছে ভুক্তভোগী 

Md Rahmatullah Ashike

নওগাঁর বদলগাছীতে বিভিন্ন সমস্যায় জর্জরিত আশ্রয়ন প্রকল্প ২ এর আওতায় ভুক্তভোগী, মুজিব শতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন প্রকল্প ছেড়ে চলে যাচ্ছেন বসবাসকারী ভুক্তভোগী অনেকেই।
জানা যায়, আশ্রয়ন প্রকল্প -২, উপজেলা আধাইপুর ইউপির সত্যপাড়া মৌজায় আশ্রয়ন প্রকল্পের ২৯টি ঘর ও কমিউনিটি ভনণ নির্মান করা হয়।
ঘড় তৈরির কাজ সমাপ্ত করেই ভূমিহীনদের বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু উপকার ভোগীরা বিভিন্ন সমস্যায় পরে তারা আশ্রয়ন প্রকল্প -২ ছেড়ে চলে যাওয়ার খবর মিলছে।
২০২০-২০২১ অর্থ বছরে সত্যপাড়া আশ্রয়ন প্রকল্প গ্রহন করে দেশীয় তৈরী আধা পাকা সেমি ২৯ টি ঘর, আট্রাস ল্যাটিন ব্যাথরম্নম স্থাপন করা হয়। কিন্ত্ম সেখানে নেই কোন বিদুৎ, পানির ও রাস্তার ব্যবস্থা।অপর দিকে প্রতিটি কমিউনিটি ভবন নির্মানের জন্য ১লাখ ৭১হাজার টাকা বরাদ্দ করা হয়।

সরেজমিন দেখা যায় ২৯টি ঘরের মধ্যে জন ৬ এক পরিবারকে বসবাস করতে দেখা যায় বাঁকি গুলো তালা বদ্ধ দেখা যায়।
উপস্থিত উপকার ভোগী জুয়েল, কাজলী, নাসিমা,সাইফুল বলেন এখানে পানি, রাস্তা ও আলোর ব্যবস্থা হলে আমরা থাকতে পারবো তাছাড়া দুর থেকে খাবার পানি সংগ্রহ করতে যাওয়ার সরকারী ভাবে চলাছলের রাস্তা না থাকায় স্থানীয় কিছু লোক বাধা প্রদান করে।

এবিষয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোঃ মাহবুবুর রহমানের সঙ্গে সাংবাদকমীরা যোগাযোগ করা হলে তিনি বলেন সত্যপাড়া আশ্রয়ন প্রকল্পে জরুরী ভাবে পানি ও রাস্তার ব্যবস্থা করার প্রয়োজন।
উপজেলা নির্বাহী অফিসার আলপনা ইয়াসমিন বলেন সত্যপাড়া আশ্রয়ন প্রকল্পে পানি,ও রাস্তা নেই আমি সরেজমিনে গিয়ে প্রয়োজনীয় ব্যবস্থ্য নেওয়া হবে এবং যারা বাড়ীতে থাকছে না তালিকা করা হবে।

রহমতউল্লাহ,নওগাঁ প্রতিনিধি

Share