দীপিকার ১৩ বছর পূর্ণ হলো

Deepika Padukone gets nostalgic as Om Shanti Om

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী দীপিকা পাড়ুকোন জন্মগ্রহণ করেন ডেনমার্কের কোপেনহেগেনে ১৯৮৬ সালের ৫ জানুয়ারি। শৈশব কেটেছে ভারতের বেঙ্গালুরুতে। তার বাবা সাবেক ব্যাডমিন্টন তারকা প্রকাশ পাড়ুকোন। মা উজ্জ্বলা।

বাবা তার জীবনের সেরা আদর্শ পুরুষ। সেই বাবাকে দেখে দীপিকাও ছোটবেলায় হাতে তুলে নিয়েছিলেন ব্যাডমিন্টনের ব্যাট।

একসময় জাতীয় পর্যায়ের ব্যাডমিন্টন খেলোয়াড়ও ছিলেন। তবে সময় বদলে দিয়েছে সেই পরিচয়। দীপিকা এখন বলিউডের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া শীর্ষস্থানীয় অভিনেত্রী। সাবলীল অভিনয়, অনন্য সৌন্দর্য, ফ্যাশন সচেতনতা- সব মিলিয়ে দীপিকা পাড়ুকোন নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

ক্যারিয়ারের শুরু থেকে বক্স অফিসে ঝড় তোলা এই লাস্যময়ী অভিনেত্রী শুধু বলিউডেই নয়, হলিউডেও দুর্দান্ত অভিনয়শৈলীর পরিচয় দিয়েছেন।

বলিউডে পা রাখার আগে তিনি কিংফিশার ক্যালেন্ডারের বিখ্যাত মডেল ছিলেন। ২০০৬ সালে কানাড়া ছবি ‘ঐশ্বরিয়া’ দিয়ে অভিনয়জীবন শুরু করা দীপিকার বলিউডে প্রথম সিনেমা ‘ওম শান্তি ওম’। ছবিটি মুক্তি পায় ২০০৭ সালে।

দীপিকার বলিউডে নায়িকা হওয়ার ১৩ বছর পূর্ণ হলো ৯ নভেম্বর। ফারাহ খানের ‘ওম শান্তি ওম’ দিয়ে ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় তারকা শাহরুখ খানের বিপরীতে রাজকীয় এক অভিষেক হয়েছিলো তার। শুরুটাতেই জানান দিয়েছিলো দীপিকা জয় করবেন বলেই সিনেমা ইন্ডাস্ট্রিতে আসছেন।

সিনেমাটির ১৩ বছর উপলক্ষে সোমবার নিজের ব্যক্তিগত ইনস্টাগ্রাম এবং টুইটার আইডির নাম পরিবর্তন করে ‘শান্তিপ্রিয়া’ রেখেছেন দীপিকা। এটি ‘ওম শান্তি ওম’ সিনেমায় দীপিকার চরিত্রের নাম। শুধু নাম নয় নিজের প্রোফাইল পিকচারও পরিবর্তন করতে দেখা যায় নায়িকাকে। শাহরুখের সঙ্গে একটি ছবি শেয়ার করেন তিনি প্রোফাইলে।

বিশেষ এই দিবসটি উপলক্ষে দীপিকার ভক্তরাও অভিনেত্রীর প্রতি জানিয়েছেন অবিরাম ভালবাসা। অনেকেই দীপিকার সঙ্গে মিল রেখে একই প্রোফাইল পিকচার ব্যবহার করছে। এ ভালোবাসায় আপ্লুত দীপিকা।

আরও পড়ুনঃ যেভাবে কমলার জয়ে অবদান রয়েছে শত্রুঘ্ন সিনহার পরিবার!

অভিষেকের পর দীপিকা পিকু, মাস্তানি, রানি পদ্মাবতী, মীনাম্মার মতো বহুমুখী ও শক্তিশালী চরিত্রে অভিনয় করেছেন। গত ১৩ বছর ধরে দীপিকা অভিনেত্রী হিসেবে নিজেকে নিয়ে গেছেন অন্যন উচ্চতায়। সমালোচকদের প্রশংসার পাশাপাশি দর্শকদের হৃদয়ে খোদাই করে নিয়েছেন নিজের নামের সিংহাসন।

সম্প্রতি তিনি কাজ করছেন বেশ কিছু সিনেমায়। সেগুলো তার ক্যারিয়ারকে আরও সমৃদ্ধ করবে বলে ধারণা বলিউড বিশ্লেষকদের। তালিকায় আছে শাহরুখ খানের সঙ্গে ‘পাঠান’ সিনেমাটিও।

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap