তোপের মুখে পাল্টে গেল অক্ষয়ের সিনেমার নাম

akshay kumar laxmmi bomb

বলিউডের খিলাড়িখ্যাত জনপ্রিয় অভিনেতা অক্ষয় কুমার অভিনীত সিনেমা ‘লক্ষ্মী বোম্ব’ মুক্তির অপেক্ষায়। ইতোমধ্যে সিনেমাটির ট্রেইলার ও গান দর্শকের মাঝে ভালো সাড়া ফেলেছে।

‘লক্ষ্মী বোম্ব’ সিনেমাটির ট্রেইলার ও পোস্টারে অক্ষয়কে শাড়ি পরা অবস্থায় দেখা গেছে। কিন্তু অক্ষয় কুমারের এই সিনেমার নাম নিয়ে এখন তৈরি হয়েছে বিতর্ক। যার ফলে তোপের মুখে পড়েছেন নির্মাতারা। অবশেষে পরিবর্তন করা হয়েছে সেই ছবির নাম।

সিনেমাটির নাম শুরুতেই দেওয়া হয়েছিল ‘লক্ষ্মী বোম্ব’। কিন্তু সিনেমার এই নাম নিয়ে ভারতীয় কট্টরপন্থী সংগঠন রাজপুত করনি সেন প্রতিবাদ জানান।

তাদের অভিযোগ, এতে হিন্দু ধর্মাবলম্বীদের অনুভূতিতে আঘাত করা হয়েছে। নির্মাতারা উদ্দেশ্য প্রণোদিতভাবে সিনেমার নামে ‘লক্ষ্মী’ ব্যবহার করে দেবীকে অসম্মান করেছেন। এ বিষয়ে একটি আইনি নোটিশও পাঠানো হয়।

এমন তোপের মুখে সিনেমাটির নাম থেকে ‘বোম্ব’ শব্দটি বাদ দিয়ে শুধু ‘লক্ষ্মী’ দেওয়া হয়েছে। বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ মাইক্রোব্লগিং সাইট টুইটারে এই তথ্য জানিয়েছেন।

তিনি লিখেছেন, পরিবর্তন করা হয়েছে ‘লক্ষ্মী বোম্ব’ সিনেমাটির নাম। এখন এটির নাম ‘লক্ষ্মী’। আগামী ৯ নভেম্বর ডিজনি প্লাস হটস্টারে সিনেমটি মুক্তি পাবে। এতে অভিনয় করছেন অক্ষয় কুমার ও কিয়ারা আদভানি।

২০১১ সালে মুক্তিপ্রাপ্ত তামিল ভাষার ‘কাঞ্চানা’ সিনেমার হিন্দি রিমেক ‘লক্ষ্মী’। এটি পরিচালনা করেছেন রাঘব লরেন্স। প্রযোজনায় রয়েছে অ্যা কেপ অব গুড ফিল্মস প্রোডাকশন, সাবিনা এন্টারটেইনমেন্ট, তুষার এন্টারটেইনমেন্ট হাউজ। সিনেমাটির পরিবেশনায় রয়েছে ফক্স স্টার স্টুডিওস।

আরও পড়ুনঃ নির্বাচনের প্রচারে গিয়ে কুৎসিত অভিজ্ঞতা আমিশা প্যাটেলের

সিনেমায় রূপান্তকামী চরিত্রে দেখা যাবে অক্ষয়কে। চরিত্রটি সম্পর্কে তিনি বলেন, ‘আমার অভিনয় ক্যারিয়ারে ৩০ বছর পার করেছি। তবে লক্ষ্মী চরিত্রটি আমার মনের গভীরে থাকবে।

পরিচালক রাঘব লরেন্সকে ধন্যবাদ। চরিত্রটি যেভাবে কথা বলে, হাঁটে, নাচে সবই তিনি দেখিয়ে দিয়েছেন। আমি শুধু তাকে অনুকরণ করেছি। যদি সিনেমাটি ভালো ব্যবসা করে এর সবই তার কৃতিত্ব।