ডুমুরিয়ায় মাদ্রাসার (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ রহমাতুল্লাহ, অনিয়ম ও দূর্নীতীর দ্বায়ে বহিস্কার

Dumuria Upazila

খুলনা জেলার,  ডুমুরিয়া উপজেলার চুকনগর  নুরানিয়া ইসলামীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রহমাতুল্যাহ কে অনিয়ম ও দূর্নীতির অভিযোগে সাময়িক বহিস্কার করা হয়েছে।

২৩ (ফেব্রুয়ারি) বুধবার নুরানিয়া ইসলামীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার গভর্নিং বডির সভাপতি, স ম নুরআলী এ সিদ্ধান্ত গ্রহন করেন।

নুরানিয়া ইসলামীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার, ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রহমাতুল্যাহ এর বিরুদ্ধে  দুর্নীতি, রেজুলেশন খাতায় সভাপতির স্বাক্ষর জাল জালিয়াতি , প্রতিষ্টানের স্বার্থ বিরোধী, অর্থ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা ও অশোভন আচরণ, মাদ্রাসার সুনাম নষ্ট করার কাজে লিপ্ত থাকার অভিযোগ, তদন্তে প্রমাণিত হওয়ায়। তদন্ত কমিটি গঠন পুর্বক উক্ত পদ থেকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ রহমাতুল্লাহ কে সাময়িক বরখাস্ত করা হয়।

অভিযুক্ত মোঃ রহমাতুল্যাহ যশোর কেশবপুর উপজেলার গৌরীঘোনা ইউনিয়নের ভরত ভায়না আগরহাটী গ্রামের মৃত্যু জায়েদ আলী মোল্যার পুত্র। এবং সেই সাথে অত্র মাদ্রাসার সিনিয়র আরবি প্রভাষক মোঃ আবু মোস্তফাকে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব অর্পন করা হয়।

মোঃ রহমাতুল্যাহ’র বিরুদ্ধে আগামী ৩০(ত্রিশ) কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটিকে সঠিক তদন্ত পেশ করার জন্য বলা হয়।এবং সকল কাগজপত্র, দলিলাদি, হিসাব-নিকাশ, সংরক্ষিত সম্পদ,তালাচাবি  বর্তমান (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ মোঃ আবু মোস্তফার কাছে বুঝিয়ে দেয়ার জন্য বলা হয়।

এবিষয়ে মেট্রোনিউজ ২৪’কে নুরানিয়া ইসলামীয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসার সভাপতি স ম নুরআলী জানান, অভিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ রহমাতুল্যাহ এর বিরুদ্ধে বিধি বহির্ভূতভাবে চাকুরির দেবার নামে অবৈধভাবে অর্থ গ্রহণ এবং রেজুলেশন বহি:তে আমার স্বাক্ষর জাল জালিয়াতি সহ তার বিরুদ্ধে আনীত অধিকাংশ অভিযোগ প্রমাণিত হওয়ায়। তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এবং কার্যকারী ব্যবস্থা গ্রহনের জন্য  বিভিন্ন দপ্তরে অনুলিপি পাঠানো হয়েছে।

আরও পড়ুনঃ তবুও রানী মন্ডল ৮ বছর ধরে পাচ্ছেন বিধবা ভাতা!

সংসাদ সদস্য খুলনা-৫ (ডুুমুরিয়া -ফুলতলা)। খুলনা জেলা প্রশাসক,খুলনা।উপজেলা নির্বাহী কর্মকর্তা ডুুমুরিয়া, খুলনা, জেলা শিক্ষা অফিস খুলনা। উপজেলা চেয়ারম্যান, ডুুমুরিয়া, খুলনা ও মাধ্যমিক শিক্ষা অফিসার, ডুুমুরিয়া,খুলনা। বরাবর অনুলিপি প্রেরণ করা হয়েছে।

 

এম,এম টিপু সুলতান/খুলনা প্রতিনিধিঃ