ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলে জবি ছাত্র ইউনিয়ন এর বিক্ষোভ মিছিল

Jagannath University news

বিতর্কিত ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, কেন্দ্রীয় সাধারণ সম্পাদক দীপক শীলের নিঃশর্ত মুক্তি ও ৭ ছাত্রনেতার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় শাখা।

শুক্রবার (১২ মার্চ) দুপুর ১ টায় ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ফয়েজ উল্লাহর নেতৃত্বে পুরান ঢাকায় এ বিক্ষোভ মিছিল বের হয়।

মিছিলটি জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে শুরু করে বাহাদুরশাহ্ পার্ক প্রদক্ষিণ করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এসে শেষ হয়।

বিক্ষোভ মিছিল শেষে ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ফয়েজ উল্লাহ বলেন, ‘হয়রানিমূলক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলায় বাংলাদেশ ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সংসদের সাধারণ সম্পাদক দীপক শীলকে গ্রেফতার করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সড়ক আইনের ৬৬ ধারায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। গতকাল মোটরসাইকেল চালিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে রাজধানীর বকসিবাজার মোড় অতিক্রম করার সময় তার পথরোধ করে ভ্রাম্যমাণ আদালত।

তখন তার রাজনৈতিক পরিচয় জানতে পেরে মোটরযানের কাগজপত্র দেখানোর সুযোগ না দিয়েই হয়রানিমূলক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলায় তাকে কারাগারে প্রেরণ করে ভ্রাম্যমাণ আদালত। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং তার নিঃশর্ত মুক্তির দাবি করছি।’

এসময় ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সহ-সভাপতি ও জবি সংসদের সভাপতি কে এম মুত্তাকী, জবি সংসদের সাধারণ সম্পাদক খাইরুল হাসান জাহিনসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

অমৃত রায়, জবি প্রতিনিধি