ডাক্তার হওয়ার স্বপ্ন কি পূরণ হবে না সাগর আলীর

news

চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার রানীহাটি গ্রামের হতদরিদ্র পরিবারের ছেলে সাগর আলী। তার স্বপ্ন ছিল সে ভবিষ্যতে একজন ডাক্তার হয়ে গরীব-দুঃখী মানুষের সেবা করবে।

সে প্রচেষ্টায় সাগর আলী তার স্বপ্ন পূরণ করতে পেরেছে। সে এবারে সিরাজগঞ্জের এম মনসুর আলী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে । সে কলেজে ভর্তিও হবে ।

কিন্তু তার দিনমজুর বাবা মোঃ আবু তালেব ও মাতা মোসাঃ লিলি বেগম ছেলের পড়ালেখার খরচ চালানোর ব্যাপারে হতাশায় ভুগছেন। আবু তালেব তার পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি।

সে রানিহাটি বাজারে চট-ছালা বিছিয়ে চাল-খুদি বিক্রি করে ।তার দৈনন্দিন আয় থেকে পরিবারের ডাল-ভাতের ব্যবস্থা হলেও ছেলে সাগর আলীর মেডিকেলে লেখাপড়ার খরচ চালানো তার পক্ষে কোন ভাবেই সম্ভব নয়। ছেলে মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়ায় আবু তালেব ও লিলি বেগম অত্যন্ত খুশি হয়েছেন।

কিন্তু ছেলের পড়ালেখার খরচ যোগানোর কথা মনে হলেই তারা হতাশ হয়ে পড়ছেন। তারা ছেলে সাগর আলীর স্বপ্ন পূরণের লক্ষ্যে লেখা-পড়ার খরচ চালানোর জন্য স্বহৃদয় ব্যক্তিসহ সরকারি-বেসরকারি সংস্থার মালিকদের এগিয়ে আসার অনুরোধ করেছেন।

যারা মোঃ সাগর আলীর স্বপ্ন পূরণে সাহায্য করতে চান তাদের সাগর আলীর নিজস্ব ০১৭৭৬-৭৯৭৪৬৯ এই বিকাশ ও ০১৭৯৮-৩৯০৫৬৯ রকেট নাম্বারে অথবা মোঃ জালাল উদ্দিন সাংবাদিকের ০১৭১৩-৮২৮৩৫৮ এই নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।

শামশুজ্জোহা বিদ্যুৎ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি