ঠাকুরগাঁয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হওয়া প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে শিক্ষা মহাপরিচালক

ঠাকুরগাঁয়ে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ হওয়া প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে শিক্ষা মহাপরিচালক

Generic placeholder image
  Ashfak

ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলার চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি জাতীয় ভাবে শ্রেষ্ঠ হওয়া বিদ্যালয় পরিদর্শনে আসেন শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত ও অর্থ পরিচালক মিজানুল হক । গত রবিবার ৭ মে ঠাকুরগাঁও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বাজেট প্রাপ্ত এবং বাস্তবায়ন বিষয়ক প্রশিক্ষনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে তিনি দুপুর ১২টায় ওই স্কুলটি পরিদর্শনে আসেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা অফিসার খন্দকার মুনছুর রহমান, হরিপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আ.লীগ সভাপতি জিয়াউল হাসান মুকুল , উপজেলা নির্বাহী অফিসার এ কে এম শরিফুল হক, উপজেলা প্রকৌশলী মাইনুল ইসলাম,বাংলাদেশ সহকারী উপজেলা শিক্ষা অফিসার এসোসিয়েশনের সভাপতি শিক্ষা অফিসার এসএম রবিউল ইসলাম সবুজ ,ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার জাহিদ ইবনে সুলতান, ইউপি চেয়ারম্যান আবু তাহের প্রমুখ। 
এ সময় মহাপরিচালক স্কুলটির পরিবেশ ও ছাত্র-ছাত্রীর উপস্থিত দেখে প্রচন্ড মুগ্ধ হোন এবং প্রধান শিক্ষক এরফান আলীকে ধন্যবাদ জানান। এছাড়াও ওই স্কুলে আরও একজন শিক্ষক পোস্টিং দেয়ার জন্য জেলা শিক্ষা অফিসারকে  নির্দেশ দেন। 
প্রসঙ্গত: সেরা বিদ্যালয় নির্বাচনের প্রক্রিয়া কী—জানতে চাইলে এই সংশ্লিষ্ট শিক্ষা কর্মকর্তা জানান, সেরা শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচনে কম্পিউটার শিক্ষা, ফুলের বাগান, শৃঙ্খলা, উপকরণ এবং এর যথাযথ ব্যবহার, ছাত্রছাত্রী উপস্থিতির হার, ফলাফল, স্যানিটারি ল্যাট্রিন ব্যবহার, নাচ-গানসহ ১৫টি ক্যাটাগরিতে একটি বিদ্যালয়কে মূল্যায়ন করে সরকার। সেরা বিদ্যালয় নির্বাচনের প্রায় সব কটি ধাপে উত্তীর্ণ হয়েছে চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। জেলা-উপজেলার বিভিন্ন দপ্তর থেকে গোপনে এই মূল্যায়ন করা হয়। এভাবেই প্রথমে জেলায়, পরে বিভাগীয় এবং সবশেষে জাতীয় পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে মনোনয়ন পায় চরভিটা সরকারি প্রাথমিক বিদ্যালয়। সেরা বিদ্যালয় নির্বাচন করে থাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।
হুমায়ুন কবির ,হরিপুর (ঠাকুরগাঁও) সংবাদদাতা

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)