টস জিতে ব্যাটিংয়ে টাইগাররা

bangladesh vs sri lanka

শ্রীলঙ্কার বিপক্ষে ৩ ম্যাচ সিরিজের ২য় ওয়ানডেতে মিরপুরে মুখোমুখি হয়েছে বাংলাদেশ। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। প্রথম ম্যাচ জিতে এরই মধ্যে ১-০ তে এগিয়ে টাইগাররা।

মহাগুরুত্বপূর্ণ এই ম্যাচ জিতলেই নিশ্চিত হয়ে যাবে সিরিজ টাইগারদের। সেই সঙ্গে আইসিসি ওয়ার্ল্ড কাপ সুপার লিগের শীর্ষে উঠে যাবে বাংলাদেশ। যদিও শীর্ষে থাকা বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড এবং পাকিস্তান ও অস্ট্রেলিয়ার সঙ্গে সমান সমান ৪০ পয়েন্ট বাংলাদেশের।

জিতলেই টাইগারদের পয়েন্ট হয়ে যাবে ৫০। সিরিজের প্রথম ম্যাচে জিতে ইতিমধ্যেই ১০ পয়েন্ট পেয়েছে স্বাগতিকরা। সিরিজ বাকি দুই ম্যাচ জিতে পুরো ৩০ পয়েন্টই নিতে চায় বাংলাদেশ।

সিরিজের দ্বিতীয় ওয়ানডের একাদশে দু’টি বদল এনেছে বাংলাদেশ। পেসার তাসকিন জায়গা হারিয়েছেন। তার জায়গায় জীবনের প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামছেন শরীফুল ইসলাম। আগের ম্যাচে ব্যর্থ মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনও এই ম্যাচের একাদশ থেকে বাদ পড়েছেন। মিঠুনের জায়গায় খেলছেন মোসাদ্দেক হোসেন।

বাংলাদেশ:
তামিম ইকবাল, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, সাইফউদ্দিন, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।