টঙ্গী’র হাজী মাজার বস্তিতে ভয়াবহ আগুন, পুড়ে ছাই ৮ শতাধিক বসতঘর

Tongi Fire Burnt Ashes House

টঙ্গী’র হাজী মাজার বস্তিতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। মূহূর্তেৃ আগুন চারপাশে ছড়িয়ে পরে। এসময় প্রায় ৮ শতাধিক বসতঘর পুড়ে ছাঁই হয়ে যায়। টঙ্গী ও ঢাকার ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট প্রায় তিন ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

শনিবার ২৭ নভেম্বর ভোর রাতে টঙ্গী বাজার সেনা কল্যাণ ভবন সংলগ্ন হাজীর মাজার বস্তিতে একটি টিনের ঘর থেকে আগুনের সুত্রপাত হয়। প্রত্যক্ষদর্শীরা জানায়, ভোর ৪টার দিকে বস্তিতে হঠাৎ দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে।

মুর্হুতের মধ্যে আগুনের লেলিহান শিখা পুরো বস্তিতে ছড়িয়ে পড়ে। বস্তির অধিকাংশ ঘর কাঠ, বাঁশ ও টিনের তৈরি হওয়ায় আগুনের তীব্রতা বেশি হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় ৩ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।
বস্তির বাসিন্দা ও যুবলগি নেতা রফিকুল ইসলাম বলেন, ভোরে হঠাৎ বস্তিতে আগুন জ্বলে ওঠে। আগুনের লেলিহান শিখা দেখে আমরা ভয় দৌড়াদৌড়ি শুরু করি। জীবনে এতো বড় আগুনের ঘটনা আর দেখিনি।

আগুনে অন্তত ৮ শতাধিক বস্তিঘর পুড়ে ছাই হয়ে গেছে। বস্তির অপর বাসিন্দা আমিনুল ইসলাম স্বপন জানান, বাসায় ঘুমিয়ে পরেছিলাম ভোর রাতে আগুন লাগলে নিজের জীবন, বউ বাচ্চা নিয়ে বেড়িয়ে এসেছি।

বাসার যাবতীয় কাগজপত্র ও সকল মালামাল চোখের সামনে পুড়ে ছাই হয়ে গেছে। আমরা এখন কোথায় থাকবো, কি ভাবে থাকবো। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে আসা স্থানীয় কাউন্সিলর গিয়াস উদ্দিন সরকার জানান, প্রাথমিকভাবে ক্ষতিগ্রস্তদের খাবারের ব্যবস্থা করা হয়েছে। পুনর্বাসন না হওয়া পর্যস্ত তাদের খাবার ব্যাবস্থা চলমান থাকবে। এছাড়াও খবর পেয়ে গাজীপুর ২ আসনের সাংসদ যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি, ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ ও মহানগর আওয়ামীলীগের সভাপতি আজমত উল্লাহ খান, মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধার সম্পাদক মতিউর রহমান মতিসহ স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ, স্থানীয় প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক (প্রশাসন) মোঃ মানিকউজ্জামান জানান, আগুন নিয়ন্ত্রনে ফায়ার সার্ভিসের টঙ্গী জোনের ৩টি ইউনিট, উত্তরা জোনের ৩টি, কুর্মিটোলা থেকে ২টি ও পুর্বাচল থেকে ১টিসহ মোট ৯টি ইউনিট একযোগে কাজ করেছে। প্রাথমিক ভাবে আগুন লাগার কারণ, ক্ষয়ক্ষতির পরিমান ও হতাহতের কোন খবর পাওয়া যায়নি।
মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap