টঙ্গীর কলেজ গেইটে বিদেশী পিস্তলসহ তরুণী গ্রেফতার

Mrinal chowdhury saykat,Tongi Asrao Uddar

টঙ্গীর কলেজ গেইট থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগজিন ও দুই রাউন্ড তাঁজা গুলিসহ এক তরুণীকে গ্রেফতার করেছেন র‌্যাব-১০ সদস্যরা। গ্রেফতারকৃত ওই তরুণীর নাম নূর মির্জা আক্তার বর্ষা (২০)।
মঙ্গলবার রাত দেড়টায় টঙ্গী পশ্চিম থানায় ওই তরুণীকে হস্তান্তর করেছে র‌্যাব। তিনি অবৈধ অস্ত্র ব্যবসায়ী বলে স্থানীয় পুলিশ জানিয়েছে।
গ্রেফতার নূর মির্জা আক্তার বর্ষা কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার গুন্দরমদন গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে। তার সঙ্গে ফরিদপুর জেলার রিফাত (২৬) নামে এক যুবককে পলাতক দেখিয়ে র‌্যাবের পক্ষ থেকে জিএমপির টঙ্গী পশ্চিম থানায় অস্ত্র আইনে একটি মামলা করা হয়েছে।
মির্জা আক্তার বর্ষা রাজধানীর মেরুল বাড্ডায় কানাডিয়ান ইউনিভার্সিটির পাশে জনৈক সোহেলের বাড়িতে ভাড়া থাকেন বলে র‌্যাব জানিয়েছে।
র‌্যাবের ভাষ্যমতে, মঙ্গলবার র‌্যাব-১০ এর সদস্য রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় দায়িত্ব পালনকালে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন টঙ্গী পশ্চিম থানার কলেজ গেইট শিল্প পুলিশ ব্যারাকের সামনে মহাসড়কের পাশে দুজন ব্যক্তি অবৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে সন্ত্রাসী কার্যকলাপ সংঘটনের উদ্দেশ্যে অবস্থান করছে।
ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা সন্ধ্যার আগে ওই স্থানে নূর মির্জা আক্তার বর্ষার ভ্যানিটি ব্যাগ তল্লাশী করে আগ্নেয়াস্ত্রসহ তাকে গ্রেফতার করেন। অভিযানের সময় মির্জা আক্তারের সহযোগী রিফাত পালিয়ে যায় বলেও মামলার এজাহারে উল্লেখ করা হয়।
এজাহারে পলাতক রিফাতের বাবার নাম, গ্রাম ও থানা অজ্ঞাত দেখানো হলেও তার জেলা ফরিদপুর উল্লেখ করা হয়েছে। র‌্যাব-১০ এর পক্ষে মামলার বাদী হয়েছেন উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (ডিএডি) মো. জিয়াউর রহমান।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে টঙ্গী পশ্চিম থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মো. শাহ আলম বলেন, গ্রেফতারকৃত মির্জা আক্তার বর্ষা সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী চক্রের একজন সদস্য। তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চেয়ে বুধবার গাজীপুর বিজ্ঞ আদালতে পাঠানো হয়েছে।

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী