টঙ্গীতে বন্ধকৃত আবাসিক গ্যাস সংযোগের দাবীতে মানববন্ধন

Tongi Human Chain For Gas Connection

টঙ্গীতে আবাসিক বন্ধকৃত গ্যাস সংযোগের দাবীতে তিতাস গ্যাস গ্রাহক ও ঠিকাদার ঐক্য পরিষদের উদ্যোগে মানববন্ধন করেছে গ্রাহকরা। রোববার সকালে টঙ্গী বাজারস্থ আশরাফসেতু এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন টঙ্গী, গাজীপুর, সাভার-আশুলিয়া ঠিকাদার ও গ্রাহক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।
এসময় ঠিকাদার ও গ্রাহকরা দ্রুত সময়ের মধ্যে বন্ধ আবাসিক গ্যাস সংযোগ চালু করতে সরকারের প্রতি দাবী জানান। মানব বন্ধনে বক্তারা বলেন, সারা মাসে যা উৎপাদন হয় তার মাত্র ৮/১০ পার্সেন্ট আবাসিক খাতে খরচ হয়।
দীর্ঘদিন যাবত গ্যাস সংযোগ বন্ধ থাকায় এখন আমাদের পথে বসার উপক্রম হয়েছে। অনতিবিলম্বে বন্ধ আবাসিকখাতে গ্যাস সংযোগ চালু করতে হবে। দেশের শিল্প মালিক সিন্ডিকেটের কারণে বাংলাদেশ সরকার গত ২০১৫ সালের ৩০ সেপ্টেম্বর থেকে সারাদেশে আবাসিকখাতের গ্যাস সংযোগ বন্ধ করে রাখেন।

ফলে সারাদেশে গ্যাস ঠিকাদারী ব্যবসার সাথে জড়িত লক্ষাধিক ব্যবসায়ীসহ তাদের পরিবারের প্রায় ৫ লাখ সদস্য নিয়ে মানবেতর দিনাতিপাত করছেন বলে জানান। এ বিষয়ে গ্রাহকরা বলেন, প্রতিদিন নতুন নতুন বহুতল আবাসিক ভবন নির্মাণ হচ্ছে। গ্রাহকরা বৈধভাবে গ্যাস সংযোগ না পেয়ে অবৈধ সংযোগ লাগিয়ে গ্যাস ব্যবহার করছে।

ফলে সরকার লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছে। সরকার বা গ্যাস কর্তৃপক্ষ সেদিকে নজর দিচ্ছে না। মাঝে মাঝে অভিযান চালিয়ে কিছু কিছু অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হলেও পূণরায় গ্রাহকরা তা আবারো সংযোগ দিয়ে ব্যবহার করছে। সরকার আবাসিকখাতে সংযোগ দিলে এমনটা হতো না। গ্রাহক ও ঠিকাদারদের দাবী, আবাসিকখাতে অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করণ এবং বিরাজমান অরাজকতা বন্ধ করে বৈধভাবে গ্যাস সংযোগ প্রদানের মাধ্যমে গ্রাহকদের হয়রানী থেকে মুক্ত করতে হবে।

আমাদেরও কর্মপথে ফিরিয়ে নিতে হবে। তবেই সরকার রাজস্বখাতে কোটি কোটি টাকা আয় করতে পারবেন। মানববন্ধনে বক্তব্য রাখেন টঙ্গী অঞ্চলের ঠিকাদার গ্রাহক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক মো: আবুল কালাম আজাদ, সাংগঠনিক সম্পাদক মো: আবুল বাশার, সদস্য মো: রবিন হোসেন, মো: জাহিদ, মো: লোকমান হোসেন, মো: সাইফুল ইসলাম ও মো: শামিম হোসেনসহ পরিষদের অন্যান্য নেতৃবৃন্দ।
মৃণাল চৌধুরী সৈকত,টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap