টঙ্গীতে নার্স ও ওয়ার্ডবয়দের অবহেলায় রোগীর মৃত্যু

Tongi Death of the patient

টঙ্গীর শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালে নার্স ও ওয়ার্ডবয়দের ও অবহেলায় সিরাজ পাটওয়ারী (৬৫) নামে এক রোগীর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে। শুক্রবার সকাল আনুমানিক সাড়ে ১০টায় হাসপাতালের ৫ তলায় পুরুষ ওয়ার্ডের বাথরুমে এ ঘটনা ঘটে।

নিহত সিরাজ পাটওয়ারী টঙ্গীর দেওড়া ফকির মার্কেট এলাকায় বসবাস করে আসছিলেন এবং স্থানীয় একটি পোশাক কারখানায় ১ বছর যাবৎ সিকিউরিটি গার্ড হিসেবে কর্তব্যরত ছিলেন।

নিহতের স্বজনেরা অভিযোগ করে বলেন, ৬ দিন আগে হার্নিয়া অপারেশন হলে, তিনি পুরোপুরি সুস্থ না হওয়ায় উক্ত হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন। শুক্রবার সকালে বাথরুমে ঢুকার সময় পা পিছলে পড়ে মাথায় গুরুতর আঘাত পান।

এসময় ওই ওয়ার্ডে কোন ওয়ার্ড বয় বা নার্স না থাকায় রোগীকে যথাসময়ে জরুরী বিভাগে নেওয়া সম্ভব হয়নি তাই রোগীর মৃত্যু হয়েছে।
এবিষয়ে শহীদ আহসান উল্লাহ মাষ্টার জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডাঃ মাসুদ রানা জানান, অপারেশনের পর রোগী শারীরিক ভাবে দুর্বল ছিলেন। এ অবস্থায় একা চলাফেরা করা নিষেধ থাকলেও তিনি একাই বাথরুমে গিয়েছিলেন। এসময় হঠাৎ পা পিছলে পড়ে গিয়ে মাথায় আঘাত প্রাপ্ত হন এবং সাথে সাথে তার স্ট্রোক হয়। মূলত স্ট্রোক জনিত কারণে তার মৃত্যু হয়েছে।

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী