টঙ্গীতে চাকুরীর প্রলোভনে কোটি টাকা আত্মসাৎ, ৫ প্রতারককে গনধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

tongi protaroq

টঙ্গীর কলেজ গেইট এলাকার ইদ্রিস আলী রোডে ডায়মন্ড লাইফ ইন্সুরেন্স কো: লি: নামের একটি প্রতিষ্ঠানে কর্মকর্তারা বিভিন্ন জেলার প্রায় দেড় শতাধিক স্কুল ও কলেজ পড়ুয়া শিক্ষর্থীদের আকর্ষনীয় বেতনে চাকুরী দেওয়ার প্রলোভনে দিয়ে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আটক হয়েছে। এঘটনায় টঙ্গী পূর্ব থানায় মামলা হয়েছে।

জানা যায়, বৃহস্পতিবার রাতে ওই প্রতিষ্ঠানের ৫ প্রতারক সদস্যকে ক্ষতিগ্রস্থ শিক্ষার্থীরা গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করে। আটককৃত প্রতারকরা হলো, কিশোরগঞ্জ জেলার হোসেনপুর থানার বরমীচুরা গ্রামের ও টঙ্গীর নোয়াগাঁও এলাকার মৃত আক্তার হোসেনের ছেলে এবং টঙ্গীর আমতলী মোড়ের কাজী মো. কাশেমের ভগ্নিপতি মো: আলতাফ হোসেন (৪২), নাঠোর জেলার গুরুদাসপুর থানার ধানুরা গ্রামের শাহজাহান মিয়ার ছেলে মো. আনোয়ার হোসেন (২৭), একই এলাকার চকদীখালি গ্রামের আব্দুল বারেকের ছেলে বাবুল হোসেন (৩২), লক্ষীপুর জেলার রামগঞ্জ থানার বাদুর গ্রামের মৃত গোবিন্দ লাল মজুমদারের ছেলে মাণিক লাল মজুমদার (৬২) কুমল্লিা জেলার বরুড়া থানার মুড়িয়াপাড়া গ্রামের আলী মিয়ার ছেলে আতিক উল্লাহ (২৪)।

এ ঘটনায় ১৯ ফেব্রুয়ারী শুক্রবার মুন্সিগঞ্জ জেলার গজারিয়া থানার বৌদ্ধগাও গ্রামের মৃত অঅবুল খায়েরের ছেলে বরকতউল্লাহ বাদী হয়ে উল্লেখিত আটক ৫জনসহ আল-আমিন (২৪) নামে পলাতক একজন ও আরো কয়েকজনকে অজ্ঞাত ব্যক্তিকে বিবাদী করে তাদের বিরুদ্ধে বিশ্বাস ভঙ্গ ও প্রতারণার দায়ে পেনাল কোড-১৮৬০ মতে ৪০৬/৪২০ ধারায় টঙ্গী পূর্ব থানার মামলা নং-২৯ দায়ের করেন। শুক্রবার দুপুরে আটককৃতদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা করেছে পুলিশ।
মামলার বাদী বরকত উল্লাহ জানান, ডায়মন্ড লাইফ ইন্সুরেন্স কো: লি: নামে ওই প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মো: আলতাফ হোসেনসহ প্রতারক চক্রের সদস্যরা ১৫/২৭ বছর বয়সীদের ১৫ থেকে ২৫ হাজার টাকায় অফিস সহকারীসহ বিভিন্ন পদে চাকুরী দেওয়ার প্রলোভনে বিভিন্ন জাতীয় দৈনিক পত্রিকায় চমকপদ বিজ্ঞাপনের মাধ্যমে বিভিন্ন জেলার শিক্ষার্থীদের কাজ থেকে জনপ্রতি ৩০ হাজার থেকে ৪৫ হাজার টাকা অগ্রিম নেয়।

টাকা নেওয়ার পর চাকুরীতে যোগদান নিয়ে তারা তালবাহান শুরু করে এবং প্রত্যেককে আরো ২জন করে লোক এনে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে। পরে বিষয়টি নিয়ে সবার মাঝে সন্দেহ দেখা দিলে শিক্ষার্থীরা তাদের টাকা ফেরৎ চায়। এনিয়ে ডায়মন্ড লাইফ ইন্সুরেন্স কো.লি. এর ওই সব কর্মকর্তাদের সাথে বাকবিতন্ডা হয়।

একপর্যায় তাঁরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে চাকুরি গ্রহিতারা তাদের ৫ জনকে আটক করে গণধোলাই দিয়ে টঙ্গী পূর্ব থানা পুলিশে সোর্পদ করে। ভূক্তভোগী শিক্ষার্থী রায়হান, সজিব, সাজ্জাদ, রহিম, হুমায়ুন, সিফাত, হৃদয় ও বরকত জানায়, গত তিন মাসে পূর্বে আমাদের চাকুরী দেওয়ার কথা বলে কারো কাছ থেকে ৩০ হাজার কারো কাছ থেকে ৪৫ হাজার টাকা নেয় ডায়মন্ড লাইফ ইন্সুরেন্স কো: লি: এর ব্যবস্থাপনা পরিচালক আলতাফ ও ব্রাঞ্চ ম্যানেজার আনোয়ারসহ তাদের লোকজন।

আরও পড়ুনঃ নগ্ন ভিডিও ফাঁসের হুমকি দেওয়ায় প্রেমিককে হত্যা!

পরে চাকুরিতে যোগদানের কথা বলে আমাদের ঢাকায় এনে জনপ্রতি আরো ২জন করে গ্রাহক আনতে বলেন। নয়তো চাকুরিতে নিয়োগ দেয়া হবে না। পরে বিষয়টি আমাদের সন্দেহ হয়। আমরা টঙ্গীর কলেজ গেউট এলাকায় এসে টাকা ফেরৎ চাইলে আমাদের ভয়ভীতি দেখানো হয়।
এব্যাপাওে টঙ্গী পূর্ব থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মু. আমিনুল ইসলাম ঘটনা সত্যতা নিশ্চিত করেন।

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap