টঙ্গীতে অটো ও লেগুনায় চাঁদাবাজির মামলায় গ্রেফতার ১ - Metronews24 টঙ্গীতে অটো ও লেগুনায় চাঁদাবাজির মামলায় গ্রেফতার ১ - Metronews24

টঙ্গীতে অটো ও লেগুনায় চাঁদাবাজির মামলায় গ্রেফতার ১

Tongi chadabazi

টঙ্গী ষ্টেশন রোডের খোদ পূর্ব থানা গেইটে ইজি বাইক, লেগুনা, টেম্পু ও প্রাইভেটকার সহ বিভিন্ন যানবাহনে প্রকাশ্যে চলছে চাঁদাবাজি। প্রতিদিন কয়েকজন পরিবহন শ্রমিক ও চিহ্নিত চাঁদাবাজ স্থানীয় সরকার দলীয় নেতাকর্মীদের নাম ভাঙ্গিয়ে কয়েকশ ছোট বড় যানবাহন থেকে প্রায় লক্ষাধিক টাকা চাঁদা উঠিয়ে নিয়ে থাকে বলে অভিযোগ রয়েছে।
বিভিন্ন সূত্রে জানা যায়, স্থানীয় বা বহিরাগত যানবাহন মালিক বা চালক চাঁদার টাকা দিতে অস্বীকার করলে অনায়াসে তার উপর নেমে আসে অত্যাচারের ষ্ট্রিম-রোলার।

এমনই এক ঘটনায় সম্প্রতি ৩ চাঁদাবাজের নামে টঙ্গী পূর্ব থানায় মামলা করেছেন নরসিংদী জেলার শিবপুর থানার গোবিন্দপুর মাষ্টার বাড়ির বাসিন্দা আব্দুল বাতেন ভূইয়ার ছেলে সাইফুল ইসলাম নাহিদ নামে এক ভূক্তভোগী।

ওই মামলার এক নম্বর অভিযুক্ত মো. উজ্জল হোসেন (৩১) কে পুলিশ গ্রেফতার করে বিজ্ঞ আদালতে প্রেরণ করলেও অপর দুইজনকে আজো গ্রেফতার করতে পারেননি স্থানীয় পুলিশ।

মামলার বাদী সাইফুল ইসলাম নাহিদ জানায়, আমি আমার সিএনজির চালক দ্যেলত সরকারকে নিয়ে তাবলিগ জামাতের একজন মুসল্লিকে ইজতেমা ময়দানে নামিয়ে দিয়ে আমার বাড়িতে ফেরার সময় পুলিশের হাতে গ্রেফতারকৃত উজ্ঝল এবং তার সহযোগী মরকুনটেক পাড়ার ফারুক বাবুর্চির ছেলে মাহবুব হোসেন (৩৫) এবং লেংড়া রবু (৩৫) মিলে সানোফি বাংলাদেশ লিঃ নামে ঔষধ কারখানার সামনে আমার সিএনজির গতিরোধ করে আমার নিকট ৩০০ টাকা চাঁদা দাবী করে।
টাকা দিতে অস্বীকার করায় তারা আমার সিএনজি চাবি জোর করে নিয়ে যায় এবং গালিগালাজ করে গাড়ী আটক রাখে। পওে তাদেও ৩শ টাকা দিয়ে গাড়ী চাবি নিয়ে আমি ৯৯৯ এর মাধ্যমে আইনী সহযোগীতা চাইলে টঙ্গী পূর্ব থানা পুলিশ ঘটনাস্থল থেকে একজনকে গ্রেফতার করে।

অপর দুজন পালিয়ে গিয়ে আমাকে প্রতিনিয়ত মামলা তুলে নিতে ভয়ভীতি প্রদান করে আসছে। এব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা মো. জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, মামলা হয়েছে। তদন্ত এবং পলাতকদের গ্রেফতার অভিযান চলছে। পলাতকদের নাম ঠিকানা পাওয়া গেছে। এবিষয়ে বিস্তারিত এখন কিছু বলা যাবে না।

মৃণাল চৌধুরী সৈকত, টঙ্গী

Share