ঝিকড়া-কুচিয়াবাড়ি সড়কের প্রায় ১ কিঃমিঃ রাস্তা কাঁচা থাকায় দুর্ভোগে গ্রামবাসী

narail news

নড়াইলের লোহাগড়া উপজেলার জনগুরুত্বপূর্ণ ঝিকড়া মোড় থেকে কুচিয়াবাড়ি চৌরাস্তার জিন্নাতের দোকান পর্যন্ত সড়কের প্রায় ১ কিলোমিটার রাস্তা কাঁচা থাকায় দুর্ভোগ পোহাচ্ছে প্রায় চার হাজার পরিবার।

গ্রামবাসী সূত্রে জানা গেছে, লক্ষীপাশা ইউনিয়নের ঝিকড়া- কুচিয়াবাড়ি সড়কের ঝিকড়া মোড় থেকে মরফু চৌকিদারের বাড়ি পর্যন্ত পিচের তৈরী পাঁকা রাস্তা আছে।
আবার একই সড়কের কুচিয়াবাড়ি চৌরাস্তার জিন্নাতের দোকান থেকে আইযুব শেখের বাড়ি পর্যন্ত ইটের সলিং রাস্তা আছে। অথচ এই সড়কের ঝিকড়া গ্রামের মরফু চৌকিদারের বাড়ি থেকে কুচিয়াবাড়ি গ্রামের আইযুব শেখের বাড়ি পর্যন্ত মাঝের প্রায় ১ কিলোমিটার রাস্তা ভাঙ্গাচোরা কাঁচা মাটির।

কুচিয়াবাড়ি গ্রামের কৃষক মোঃ নজরুল শেখ ও মোঃ আব্দুস সালাম শেখ বলেন, বিল থেকে এই রাস্তা দিয়ে কৃষকরা ধান আনানেয়া করে। এই রাস্তা দিয়েই প্রাইমারি স্কুল, হাই স্কুল ও কলেজের শিক্ষার্থীরা চলাচল করে।

ওই এক কিলোমিটার রাস্তা কাঁচা থাকায় বর্ষাকালে কাঁদামাটি গায়ে মেখে মানুষদের চলাচল করতে হয়। তেমনি ধানসহ অন্যান্য মালামাল বহন করাও দূরহ হয়ে পড়ে। আবার শুকনো মৌসুমে ধূলাবালির জন্য চলাচলে মানুষের কষ্ট হয়।

সারা বছরই মসজিদের মুসল্লিদের চলাচলে সমস্যা সৃষ্টি হয়। ওই কাঁচা রাস্তা পাঁকাকরনের দাবি এলাকাবাসীর। এলজিইডি লোহাগড়ার প্রকৌশলী(অঃদঃ) অভিজিৎ মজুমদার সহ অফিস স্টাফ সৈয়দ হেলাল জানান, ওই রাস্তা পরিদর্শন করে আগামী অর্থ বছরে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

ইকবাল হাসান, নড়াইল প্রতিনিধি