জুতার গোডাউনে ভয়াবহ আগুনঃ ৪ কোটি টাকার ক্ষতি

Goshrabloodbank dumuriakhulna

খুলনা মহানগরীর মুজগুন্নী নেছারিয়া মাদ্রাসার পাশে ‘বাটা’ জুতার গোডাউনে আজ শনিবার (১৩ মার্চ) বিকাল সাড়ে ৪টার দিকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

নগরীর বয়রা ও খালিশপুরের ছয়টি ইউনিট এবং স্থানীয় বিপুল সংখ্যক লোকজনের অক্লান্ত পরিশ্রমে সোয়া একঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়।

অগ্নিকান্ডে অন্তত চার কোটি টাকা বাটা ব্রান্ডের জুতা ও মূল্যবান মালামাল ভষ্মিভূত হয়েছে বলে ক্ষতিগ্রস্ত প্রতিষ্ঠানটির একাধিক ম্যানেজার দাবি করেছেন। আগামী ঈদুল ফিতরে খুলনা অঞ্চলের ঈদ মার্কেট ধরতে ঢাকা থেকে বিপুল পরিমাণ মালামাল সংরক্ষণ করা হয়েছিল।

বয়রা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন কর্মকর্তা মোঃ সাইদুজ্জামান বলেন, নগরীর বয়রা স্টেশনের চারটি ও খালিশপুরের দু’টি মোট ছয়টি ইউনিট একত্রে প্রায় সোয়া একঘন্টা কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি।

স্থানীয় লোকজন আমাদের ব্যাপক সহায়তা করেছেন। এখনো উদ্ধার অভিযান চলছে। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।

বাটা কোম্পানীর সেলস্ ম্যানেজার শেখ মিরাজ হোসেন বলেন, মার্কেটিংয়ের কাজে আমি বাইরে ছিলাম। ডিপো ম্যানেজার মোবাইলের মাধ্যমে জানান ডিপোতে আগুন লাগছে, এসে দেখি ভয়াবহ অবস্থা। অন্তত ৪ থেকে ৫ কোটি টাকার জুতা পুড়ে শেষ। আগামী ঈদুল ফিতর উপলক্ষে নতুন মডেলের বিপুল পরিমাণ মাল ডিপোতে আনা হয়েছিল।

আরও পুড়নঃ কাউখালীতে প্রকল্পের ৮৩ লক্ষ টাকা ফেরত,কর্ম বঞ্চিত ১ হাজার হতদরিদ্র

ডিপো ম্যানেজার মোঃ আরিফ হোসেন বলেন, কিভাবে আগুন লাগলো বুঝতে পারছি না। প্রায় পাঁচ কোটি টাকা  মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। খুলনার এই প্রধান ডিপোটি ঢাকা থেকে সরাসরি পরিচালিত হয় বলে জানান তিনি।

এম এম টিপু সুলতান,খুলনা প্রতিনিধি