জাকির নায়েক মালয়েশিয়ার জন্য হুমকিঃ মাহাথির

Zakir Naik is an unwelcome guest Malaysia

ভারতের বিতর্কিত ধর্ম প্রচারক জাকির নায়েক নিজের দেশে ‘অনাহূত অতিথি’ ও সম্প্রীতির জন্য হুমকি সম্বোধন করে মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ বলেছেন, তাকে অন্য কোথাও পাঠানো সম্ভব হচ্ছে না।

তুর্কি সংবাদমাধ্যম টিআরটি ওয়ার্ল্ডকে দেওয়া এক সাক্ষাৎকারে মাহাথির মোহাম্মদ বলেন, জাকির নায়েকের কট্টরপন্থী মতবাদ মালয়েশিয়ার বর্ণ ও ধর্মীয় সম্প্রীতির জন্য হুমকি হলেও অন্য কোনো দেশ তাকে রাখতে না চাওয়ায় তাকে বের করে দিতে পারছি না।

সাক্ষাৎকারে মাহাথির আরও বলেন, ‘আমাদের দেশে ভিন্ন ভিন্ন বর্ণের ও ধর্মের মানুষ আছে। আমরা এমন কাউকে চাই না, যার ধর্ম সম্পর্কে কট্টর চিন্তা-ভাবনা রয়েছে। তাকে আবার অন্য কোথাও পাঠানোও কঠিন। কারণ, অনেক দেশ তাকে চায় না।’

এদিকে, ভারতে তার বিরুদ্ধে যে সন্ত্রাসবাদের অভিযোগ আনা হয়েছে সে বিষয়ে গতকালও নিজেকে নির্দোষ দাবি করেছেন জাকির নায়েক।

আরও পড়ুনঃ উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র উৎক্ষেপণে আবারও উত্তেজনা

তিনি বলেন, আন্তর্জাতিক পুলিশি সংস্থা ইন্টারপোল তার বিরুদ্ধে রেড এলার্ট জারি করতে অসম্মতি জানিয়েছে। এতেই প্রমাণিত হয়, তার বিরুদ্ধে ভারত সরকারের অভিযোগ কতটা যুক্তিহীন।

এদিকে, ২৮ জুন মালয়েশিয়ার পররাষ্ট্রমন্ত্রী দাতুক সাইফুদ্দিন আবদুল্লাহ বলেছেন, অর্থ পাচারের অভিযোগে ভারত থেকে প্রত্যর্পনের আবেদন পাওয়ার পরেও মালয়েশিয়া জাকির নায়েককে তার নিজ দেশে হস্তান্তর করবে না।

সূত্র: মালয়েশিয়ার স্টার অনলাইন

Comments
0