জবি রোভারের বার্ষিক তাঁবুবাস, দীক্ষা ক্যাম্প ও ব্যাজ প্রদান অনুষ্ঠান শুরু

Jagannath University

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) রোভার স্কাউট গ্রুপের ৩ দিন ব্যাপি বার্ষিক তাঁবুবাস, দীক্ষা ক্যাম্প ও ব্যাজ প্রদান অনুষ্ঠান শুরু হয়েছে।

বুধবার ( ১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিজ্ঞান ভবন প্রাঙ্গণে উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

উপাচার্য বলেন, স্কাউট আন্দোলনের মূল মন্ত্রই হল সেবা করা। আমাদের পাবলিক বিশ্ববিদ্যালয়ের যে ব্যয় হয় তার সিংহভাগই আসে সাধারণ মানুষের ট্যাক্স থেকে, তাই জনগণের সেবা করা আমাদের একান্ত কর্তব্য। আপনারা সবাই দীক্ষা সম্পন্ন করে এর কার্যক্রমকে এগিয়ে নিবেন আরও নতুন সহচর যুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করছি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সম্পাদক ড. মনিরুজ্জামানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. কামালউদ্দিন আহমেদ, লাইফ এন্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন সাইফুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি ড. নূরে আলম আব্দুল্লাহ, প্রক্টর ড. মোস্তফা কামাল, অর্থ ও হিসাব দপ্তরের পরিচালক কাজী নাসির উদ্দিন।

আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস ঢাকা জেলা রোভারের সম্পাদক সৈয়দ জাহাঙ্গীর আলম, স্কাউট লিডার পরিসংখ্যান বিভাগের সহযোগী অধ্যাপক মো. আবুল কালাম আজাদ, সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আবু লায়েক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সহকারী অধ্যাপক কাজী ফারুক হোসেন ও সুমাইয়া খানম চৌধুরী।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার-ইন-কাউন্সিলের সভাপতি মো. কামরুল হাসান ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেনের সঞ্চালনায় রোভার স্কাউটের সম্মানিত সদস্য মো. আহসান হাবিবের হাতে কোভিড-১৯ বিশেষ সম্মাননা ‘সোশ্যাল ওয়েলফেয়র রিকগনিশন’ অ্যাওয়ার্ড তুলে দেন উপাচার্য ড. মীজানুর রহমান।

এছাড়াও বিভাগীয় ফলাফলের ভিত্তিতে কৃতি স্কাউট সদস্য নাট্যকলা বিভাগের শিক্ষার্থী মো. এনামুল হাসান কাওছার, দর্শন বিভাগের শিক্ষার্থী সাঈদ মাহাদী সেকেন্দার, মাইক্রোবায়োলজি বিভাগের শিক্ষার্থী সাদিয়া আখতার, মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সোনিয়া আক্তার পুষ্প, লোক প্রশাসন বিভাগের রাকিবুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষার্থী রনি দেবনাথ ও আলামিনকে পুরষ্কার তুলে দেয়া হয়।জানা যায়, এবছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ থেকে ১০২জন নতুন সহচর দীক্ষা গ্রহণের মাধ্যমে বিশ্ব স্কাউট আন্দোলনের সদস্যপদ লাভ করবেন।

আরও পড়ুনঃ রউফিয়ান ফ্যামিলি অব জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি

আগামী শুক্রবার কুমিল্লা লালমাই আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে দীক্ষাপ্রাপ্ত রোভারদের তাঁবুবাস, দীক্ষা ও ব্যাজ প্রদানের মধ্যদিয়ে এই অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হবে।
অমৃত রায়,জবি প্রতিনিধি