জবি ছাত্রী হলের বিজ্ঞপ্তিতে

জবি ছাত্রী হলের বিজ্ঞপ্তিতে "মুজিব" বানান ভুল: নীলদলের প্রতিবাদ

Generic placeholder image
  Ashfak

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শেখ ফজিলাতুন্নেছা মুজিব ছাত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শামীমা বেগম স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে 'মুজিব' বানান ভুলের প্রতিবাদ জানিয়ে উপাচার্য বরাবর প্রতিবাদলিপি দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পন্থী শিক্ষকদের সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদল ।
সোমবার (২৬ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক বরাবর জবি নীল দলের সভাপতি অধ্যাপক ড. মো. জাকির হোসেন ও সাধারণ সম্পাদক ড. নাফিস আহমদ স্বাক্ষরিত এক প্রতিবাদলিপির মাধ্যমে এই প্রতিবাদ জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, "গত ২২ সেপ্টেম্বর তারিখ রোজ বৃহস্পতিবার আসন্ন দূর্গাপূজা, লক্ষ্মীপূজা এবং ঈদ-এ- মিলাদুন্নবী (স) উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বেগম ফজিলাতুন্নেসা মুজিব হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. শামীমা বেগম কর্তৃক স্বাক্ষরিত এক ছুটির বিজ্ঞপ্তিতে হলের নামের শেষাংশে "মুজিব" বানান টি "মুবিজ" উল্লেখ করা হয়েছে যা আমাদের দৃষ্টিগোচর হয় এবং আমাদের আহত করে।
বিজ্ঞাপ্তিতে আরো বলা হয়, বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ পদে আসীন কোনো ব্যাক্তির পত্র অথবা বিজ্ঞপ্তিতে এধরনের বিকৃতি অমার্জনীয় অপরাধ বলে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দল মনে করে। উল্লেখ্য এধরনের ঘটনার পর আমরা প্রাধ্যক্ষের পক্ষ থেকে ভুল-স্বীকারপূর্বক দুঃখ প্রকাশ করে কোনো বিজ্ঞপ্তি প্রকাশ করতে দেখি নি। আমরা নীল দলের শিক্ষকবৃন্দ এজন্য অত্যন্ত হতাশ ও সংক্ষুব্দ এবং দ্ব্যর্থহীন ভাষায় এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করছি।
এমতাবস্থায়, জাতির পিতা বঙ্গবন্ধুর নামের অংশ বিকৃত করায় বিষয়টিকে অমার্জনীয় অপরাধ বিবেচনা করে জগন্নাথ বিশ্ববিদ্যায়ল নীলদলের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।"
উল্লেখ্য, এরকম একটি জায়গায় মুজিব বানান বিকৃতি করার কারনে গত কয়েকদিন ধরে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ট্রল করা হচ্ছে।
অমৃত রায়, জবি প্রতিনিধি

মন্তব্য করুন হিসাবে:

মন্তব্য করুন (0)