জবির ফটকে চলছে সিটি কর্পোরেশনের কাজ

Jagannath University

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) দ্বিতীয় ফটকের গেট তালাবদ্ধ অবস্থায় রেখেই এর সামনের ফাঁকা অংশে চলছে সিটি কর্পোরেশনের কাজ। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে শিক্ষক-শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের।

জানা যায়, ৭ একরের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের এই ছোট ক্যাম্পাসে ৪ টি ফটক থাকলেও করোনাকালীন সময়ে খোলা রয়েছে মাত্র দুইটি ফটক। চলাচলের জন্য দুইটি প্রধান ফটক ও দুইটি ছোট ফটকের মধ্যে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক ও ব্যাংক সংলগ্ন গেট-৪ খোলা রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রধান ফটক সংলগ্ন দ্বিতীয় ফটকটি সিটি কর্পোরেশনের অন্যত্র ড্রেনেজ ব্যবস্থার কন্সট্রাকশন কাজের জন্য বন্ধ করে রাখা হয়েছে। এই ফটকের সামনে খালি জায়গায় রাখা হয়েছে সিটি কর্পোরেশনের ড্রেনের জন্য ব্যবহৃত রড-সিমেন্ট, ইট-খোয়া সহ নানা সরঞ্জাম।

ফটক পরিদর্শন করে আরো দেখা যায়, সেখানে শ্রমিকদের থাকার জন্য ঘরও স্থাপন করা হয়েছে। শ্রমিকদের ব্যবহৃত কাপড় শুকানো হচ্ছে গেটের সামনে। এতে নষ্ট হচ্ছে পরিবেশ, সৌন্ধর্য হারাচ্ছে ক্যাম্পাস।

নানা আন্দোলনের পর জবি শিক্ষার্থীদের দখল করা এই গেইটের সামনে এমন অবস্থার ব্যাপারে সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ফারুকী বলেন, ‘আমাদের গেট এভাবে বন্ধ রাখা হয়েছে এটা ভাল দেখায় না। একটা বিশ্ববিদ্যালয়ের গেটে এইভাবে কনস্ট্রাকশনের জিনিস রেখে বন্ধ করে রাখা ঠিক নয়। দ্রুত এসব জিনিস সরিয়ে নিয়ে ক্যাম্পাসের সৌন্দর্য ঠিক রাখা দরকার।’

ফটকের সামনে কর্মরত একজন শ্রমিক বলেন, আমাদের কাজ বন্ধ ছিল টাকা দেয়নি নিয়মিত, আমাদের তাই কাজে লেট হচ্ছে।

দ্বিতীয় ফটকের সামনের খোলা অংশে কাজ করার ব্যাপারে জানতে চাইলে সিটি কর্পোরেশনের দায়িত্বে থাকা সাইট ইঞ্জিনিয়ার জহির বলেন, আমরা বিশ্ববিদ্যালয়কে বলে জায়গা নিয়েছি। করোনার কারণে কাজ বন্ধ ছিল তাই সময় বেশি লাগছে। আমরা দ্রুত করার চেষ্টা করছি আর ২-১ মাস সময় লাগবে।

আরও পড়ুনঃ রউফিয়ান ফ্যামিলি অব জগন্নাথ বিশ্ববিদ্যালয় সভাপতি হায়দার সম্পাদক অনুপ

ফটকের সামনে সিটি কর্পোরেশনের কাজের ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামালকে জিজ্ঞেস করা হলে তিনি বলেন, ‘আমাদের কাছে তারা কয়েকদিনের কথা বলে নিয়েছিল। কিন্ত এখন যে অবস্থা করেছে তা কাম্য নয়। আমরা কথা বলব দ্রুত কাজ শেষ করার জন্য।’

জবি প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap