গৌরীপুরে মেয়রের উপর গুলি বর্ষণের প্রতিবাদে পৌর আওয়ামীলীগের সংবাদ সম্মেলন

sangbad sammylan

ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার মেয়র ও পৌর আওয়ামীলীগ সভাপতি সৈয়দ রফিকুল ইসলামের উপর ৭ মার্চ গুলি বর্ষণের প্রতিবাদে স্থানীয় পৌর আওয়ামী লীগ কার্যালয়ে সোমবার (৮ মার্চ) বিকেলে পৌর আওয়ামী লীগের উদ্যোগে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলাম বলেন, গত পৌরসভার নির্বাচনে আমার জনপ্রিয়তায় ঈর্শ্বান্বিত হয়ে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ ও তার পুত্র রাজিব নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়।

উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক মাসুদুর রহমান শুভ্র হত্যাকান্ডের সাথে আমাকে ও আমার পরিবারের সদস্যদের জড়িয়ে মামলা দিয়ে পৌর নির্বাচন থেকে সরিয়ে রাখার চেষ্টা করে।

এমনকি আমার বাড়ী, গাড়ি, ব্যবসা প্রতিষ্ঠানে ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগ করে কোটি কোটি টাকার ক্ষতি সাধন করে। যার মামলা অদ্যাবধি থানা পুলিশ গ্রহণ করেনি। বিগত সময়ে নৌকা প্রতীক নিয়ে বিজয়ী হয়েছিলাম।

তৎকালীন সময়ে বিদ্রোহী প্রার্থী ছিলেন বর্তমান নৌকার প্রার্থী মোঃ শফিকুল ইসলাম হবি। তিনি এসময় আরো বলেন, দলীয় মনোনয়ন নিয়ে এমপি ও তার পুত্র নানা ধরণের বাণিজ্য করে শফিকুল ইসলাম হবিকে মনোনয়ন দেয়।

নির্বাচনে অংশগ্রহণের পরেও একাধিকবার আমার বিরুদ্ধে বিভিন্ন রকমের প্রতিবন্ধকতার সৃষ্টি করেন। ভোটের দিন ব্যালট পেপার ছিনতাই, জাল ভোট প্রদানসহ আমাকে পরাজিত করার চেষ্টা চালায়।

ছিনতাইকালে ব্যালট বইসহ ৪জনকে গ্রেফতার করা হয়। কিন্তু তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ না করে এমপি’র সরাসরি হস্তক্ষেপে তাদেরকে থানা থেকে ছাড়িয়ে নিয়ে যাওয়া হয়।

এক্ষেত্রে নির্বাচনে জয়লাভ হওয়ার খবর পেয়েই আমার বিরুদ্ধে ময়মনসিংহ কোতোয়ালী থানায় জিডি করেন স্থানীয় এমপি। পৌরবাসী স্বোচ্ছার হলে ৭দিনের মধ্যে জিডি প্রত্যাহার করে নিবে বলে প্রশাসন ও এমপি প্রতিশ্রæতি দেন। কিন্তু জিডি এখন পর্যন্ত প্রত্যাহার করেনি।

তিনি আরো বলেন, ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে রবিবার ১১টার দিকে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে আমিসহ পৌর পরিষদ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে পৌর ভবনে অবস্থান নেওয়ার পর বাসার উদ্দেশ্যে সেখান থেকে বের হয়ে রাস্তায় আসলে এমপি পুত্র রাজীবের নেতৃত্বে পূর্ব পরিকল্পিভাবে তার অনুসারী ৩০/৪০ জন আমাকে লক্ষ্য করে অতর্কিত হামলা ও গুলি বর্ষণ করে।

এই ঘটনাকে আড়াল করার জন্য স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ ময়মনসিংহ প্রেসকাবে রোববার (৭মার্চ) সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে আমার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচার চালিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহ রফিকুল ইসলাম দিপু,কাউন্সিলর আব্দুর রউফ মোস্তাকিম,মাসুদ মিয়া রতন,দেলোয়ার হোসেন বাচ্চু, নাজিম উদ্দিন,এমরান মুন্সী,নুরুল ইসলাম,দেলোযারা আক্তার দিলু,রোজিনা আক্তার চৌধুরী মিতু প্রমুখ

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি