গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ

holy siam srabon

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলসহ বিভিন্ন দাবিতে তৈরি হওয়া আন্দোলন থেকে পুলিশের হাতে আটক শিার্থীদের মুক্তির দাবিতে ময়মনসিংহের গৌরীপুর শহরে বুধবার (৩ মার্চ) সন্ধ্যা ৭ টায় মশাল মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গৌরীপুর উপজেলা শাখা।

গত বৃহস্পতিবার লেখক মুশতাক আহমেদ রাতে কাশিমপুর কারাগারে মারা যান। তাঁর মৃত্যুর প্রতিবাদ ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবীতে গত শুক্রবার সন্ধ্যায় শাহবাগে মশাল মিছিল করার সময় বামপন্থী ছাত্র সংগঠনগুলোর নেতা-কর্মীদের সাথে সংঘর্ষ হয়। ওই ঘটনায় সেই রাতেই পুলিশকে হত্যাচেষ্টার অভিযোগে পুলিশ বাদী হয়ে একটি মামলা করে ওই রাতেই সাতজনকে গ্রেপ্তার করে কারাগারে প্রেরণ করে।

আজ বিকেলে ঢাকার সিএমএম আদালতে হওয়া ওই মামলার শুনানিতে তাঁদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো, কোর্ট চত্বরে ছাত্র নেতাদের উপর হামলা ও আটক করে। এই ঘটনার প্রতিবাদে তাৎক্ষণিক বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গৌরীপুর উপজেলা শাখার নেতা-কর্মীরা শহরের প্রধান সড়কে মশাল মিছিল করে।

মিছিল শেষে উপজেলা ছাত্র ইউনিয়নের সভাপতি এনামুল হাসানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলী হোসেনের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা কমিটির সহ-সভাপতি অর্ক দত্ত, সাংগঠনিক সম্পাদক মোজাম্মেল হোসেন, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক এমদাদুল হক, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক অর্পিতা কবির এ্যানি প্রমুখ।

সমাবেশে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, গ্রেফতারকৃত ৭ ছাত্রনেতার নিঃশর্ত মুক্তি ও লেখক মুশতাক আহমেদ হত্যার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত করে দোষীদের শাস্তির আওতায় আনার দাবী করেন ছাত্র নেতারা।

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ)প্রতিনিধি