গৌরীপুরে গভীর রাতে আগুনে পুড়ে ছাই গোডাউন-বাসা-ব্যবসা প্রতিষ্ঠান

holy siam srabon

ময়মনসিংহের গৌরীপুরে গভীর রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় বাসা, ব্যবসা প্রতিষ্ঠান ও গোডাউন পুড়ে ছাই হয়ে গেছে। বৃহস্পতিবার (২৭ মে) দিনগত রাত ১ টা ২০ মিনিটের দিকে পৌর শহরের হারুন পার্ক এলাকায় জনতা ব্যাংক সংলগ্ন এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে কোন হতা-হতের খবর পাওয়া যায়নি।

স্থানীয় কয়েকজন প্রত্যদর্শী জানান, অগ্নিকান্ডে স্থানীয় পলাশকান্তি বিশ্বাসের বাসা, আনোয়ার হোসেনের স্টুডেন্ট লাইব্রেরী, সুমন বিশ্বাসের ভাই ভাই স্টোর নামে একটি মনোহারী দোকান, জুয়েলের চা’র দোকান ও গৌরীপুর ইলেক্ট্রনিকস’র গোডাউন ঘর এর সম্পূর্ণ মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ২২-২৩ লাখ টাকার তি হয়েছে।
খবর পেয়ে ঈশ্বরগঞ্জ উপজেলার ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে দ্রæত আগুন নিয়ন্ত্রণে আনায় রা পায় জনতা ব্যাংকের শাখাসহ অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি। তবে কিভাবে এ আগুনের সূত্রপাত ঘটেছে এ বিষয়ে জানা যায়নি।

এদিকে খবর পেয়ে গৌরীপুর থানার অফিসার ইনচার্জ ওসি খান আব্দুল হালিম সিদ্দিকী সঙ্গীয় পুলিশ নিয়ে তাৎণিক ঘটনাস্থলের লোকজনদের নিরাপদ দুরত্বে সরিয়ে নেন ও ঘটনাস্থলের নিরাপত্তা প্রদান করেন।

খবর পেয়ে তাৎণিক গৌরীপুর উপজেলা চেয়ারম্যান মো.মোফাজ্জল হোসেন খান, উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ ও সাংবাদিকরা ঘটনাস্থল পরিদর্শন করেন।
অগ্নিকান্ডে তিগ্রস্থ গোডাউন ও বাসার মালিক পলাশকান্তি বিশ্বাস জানান, গোডাউনে বৈদ্যুতিক পাখা, রেফ্রিজারেটর, মোটরসাইকেল ছিলো। গোডাউন ও বাসা সব মিলিয়ে প্রায় ১০ ল টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।

স্টুডেন্ট লাইব্রেরির মালিক আনোয়ার হোসেন বলেন, আমার দোকানে বই, স্টেশনারী মালামাল, বিদ্যুৎ ও খেলাধূলাসামগ্রী ছিলো। সব মিলিয়ে আনুমানিক ৮-১০ লাখ টাকার তি হয়েছে।

এ বিষয়ে ঈশ্বরগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন ইনচার্জ দেলোয়ার হোসেন বলেন, স্থানীয়দের কাছে খবর পেয়ে তাৎনিক ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌছে প্রায় ৪০ মিনিট চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এ অগ্নিকান্ডে একটি লাইব্রেরী ও গোডাউনসহ ৩টি দোকান পুড়ে গেছে। অগ্নিকান্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি। অগ্নিকান্ডের সূত্রপাত্রের কারণ ও য়তির পরিমান তদন্ত সাপেে নির্ধারণ করে পরে জানানো হবে।

উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ বলেন, অগ্নিকান্ডের পরপরই ঘটনাস্থল পরিদর্শন করেছি। চূড়ান্তভাবে ক্ষতি নিরূপণ করে তিগ্রস্থদের সহযোগিতা করা হবে।
হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি