গৌরীপুরে এমপি-মেয়রের দ্বন্দ্বে পাল্টাপাল্টি মামলা!

gouripur mymensingh

ময়মনসিংহের গৌরীপুরে ৭ মার্চে এমপি-মেয়র সংঘর্ষের ঘটনায় দু’পক্ষ থানায় মঙ্গলবার (৯ মার্চ) পাল্টাপাল্টি মামলা দায়ের করেছেন। এ ঘটনায় গৌরীপুরে থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়েছে, সাধারণ মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে।

এমপি’র পক্ষে মোস্তাফিজুর রহমান বাদী হয়ে মেয়র সৈয়দ রফিকুল ইসলামকে ১নং আসামী করে ৪২ জনের বিরুদ্ধে গৌরীপুর থানায় ১৪৩/৩৪১/৪২৭/৩৭৯/৫০৬/১১৪/৩৪, পেনাল কোড- ১৮৬০ ধারায় একটি মামলা দায়ের করেন, যার নম্বর- ১২/৬৩।

মামলায় তিনি অভিযোগ করেন- ৭ মার্চের অনুষ্ঠান উপলক্ষে ময়মনসিংহ থেকে গৌরীপুর যাওয়ার পথে বাসস্টেন্ড এলাকায় বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপির গাড়ি বহর পৌঁছুলে পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের নির্দেশে তাঁর লোকজন পাথর নিক্ষেপ, ককটেল বিস্ফোরণ ও পাইপগান দেখিয়ে ত্রাস সৃষ্টি করে।

এসময় এমপি পুত্র তানজীর আহমেদ রাজীব ও বাদীর সাথে থাকা জীপ গাড়ি এবং ৪০/৫০টি মটরসাইকেল এর মধ্যে ৮/১০টি মটরসাইকেল ক্ষতিগ্রস্থ হয়, ২টি মটরসাইকেল হামলাকারীরা ছিনিয়ে নেয়।

অপরদিকে গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের মামলার বিবরণে জানা যায়- ৭ মার্চে স্থানীয় বঙ্গবন্ধু চত্বরে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পন শেষে তিনি পৌরসভা কার্যালয়ে অবস্থান নেন।

পরে বাসার যাবার উদ্দেশ্যে বের হওয়ার সময় পৌরসভার গেইটের সম্মুখে স্থানীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহম্মেদ এর পুত্র তানজীর আহমেদ রাজীবের নির্দেশে তার লোকজন দেশিয় অস্ত্র ও আগ্নেয়াস্র নিয়ে আমার উপর হামলা চালায়, তারা ইট-পাথর নিক্ষেপ ও গুলি বর্ষণ করে। এ সময় মেয়রের সাথে থাকা নেতাকর্মীসহ ৭/৮ জন আহত হয়।

এ ঘটনায় পৌর মেয়র বাদী হয়ে এমপি পুত্র রাজীবকে ১নং আসামী করে ১৩ জনের নাম উল্লেখপূর্বক আরও অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামী করে গৌরীপুর থানায় ১৪৩/৩২৩/ ৩০৭/১১৪/ ৫০৬, পেনাল কোড- ১৮৬০ ধারায় মামলা দায়ের করেন, যার মামলা নম্বর- ১৩/৬৪।

উল্লেখ্য, গত ৭ মার্চ দুপুরে স্থানীয় সাংসদ বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এর পুত্র তানজীর আহমেদ রাজীব ও গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলামের মাঝে সংঘর্ষ হয়। এঘটনায় ৪ জনকে আটক করে পুলিশ আদালতে সোপর্দ করে। পরে আটককৃতরা আদালত থেকে জামিনে মুক্তি পায়।

হলি সিয়াম শ্রাবণ, গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap