গাভাস্কারকে চরম অসম্মান করলেন টিম পেইন

Tim Paine opens up on Sunil Gavaskar

ভারতের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কারকে চরম অসম্মান করলেন অস্ট্রেলিয়ার টেস্ট অধিনায়ক টিম পেইন। সুনীল গাভাস্কার কী বলছেন, তার কোনওরকম প্রভাব তার ওপর পড়বে না, এমনটাই জানালেন টিম পেইন।

সুনীল গাভাস্কার কিছুদিন আগে পেইনের ব্যবহার নিয়ে প্রশ্ন তোলেন। সেই প্রসঙ্গে পেইনকে প্রশ্ন করা হলে তিনি বলেন, কথা বলাই তার কাজ। সেটা আমাকে প্রভাবিত করে না। উনি যা খুশি তাই বলতে পারেন।

অস্ট্রেলিয়ানদের এই আচরণ যদিও নতুন নয়। একাধিকবার নিজেদের অধিনায়কদেরও সমালোচনা করেছেন তারা। বিপক্ষ দলের সাবেক অধিনায়ককে যে খুব সম্মান জানাবেন তারা এমন আশাও করা যায় না।

সিডনিতে পেইনের ব্যবহার নিয়ে প্রশ্ন তুলেছিলেন গাভাস্কার। রবিচন্দ্রন অশ্বিন ব্যাট করার সময় উইকেটের পিছন থেকে তাকে বারবার বিরক্ত করতে থাকেন পেইন।

সেই নিয়েই পেইনের অধিনায়কত্বের সমালোচনা করেছিলেন গাভাসকার। তিনি বলেন, অবাক হব না এই সিরিজ শেষে যদি অস্ট্রেলিয়ার অধিনায়ক বদল হয়।‌

আরও পড়ুনঃ ভারতীয় জাতীয় দলে খেলতে প্রস্তুত শেবাগ

পেইন অবশ্য সিডনি টেস্ট শেষে অশ্বিনের কাছে ক্ষমা চেয়ে নিয়েছেন। তবে ভারতীয় দলকে বাক্যবাণে বিদ্ধ করতে ছাড়ছে না অস্ট্রেলিয়া। সেই ব্যক্তি যদি গাভাস্কারও হন, তাহলেও যে ছাড় পাবেন না সেটাই দেখাই গেল।