গণমাধ্যমে 'অভ্যুত্থান' শব্দ ব্যবহার করলে কঠোর ব্যবস্থা - Metronews24 গণমাধ্যমে 'অভ্যুত্থান' শব্দ ব্যবহার করলে কঠোর ব্যবস্থা - Metronews24

গণমাধ্যমে ‘অভ্যুত্থান’ শব্দ ব্যবহার করলে কঠোর ব্যবস্থা

Myanmar military threatens media using word coup

মিয়ানমারের গণমাধ্যগুলোতে ‘অভ্যুত্থান’ বা ‘ক্যু’ শব্দ ব্যবহার করলে, কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দিয়েছে দেশটির জান্তা সরকার।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাজধানী নেইপিদোতে জান্তা সরকারের মন্ত্রিসভার সদস্যদের সঙ্গে এক বৈঠকে সেনা প্রধান মিন অং লাইং বলেন, এখন থেকে যে সব গণমাধ্যম অভ্যুত্থান শব্দ ব্যবহার করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে সরকার।

মিয়ানমারের জনগণের স্বার্থেই দেশটির সেনাবাহিনী রাষ্ট্র পরিচালনার দায়িত্বে কাধে নিয়েছে বলেও জানান সেনা প্রধান। এছাড়াও, দেশের বর্তমান পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে বলেও বৈঠকে উল্লেখ করা হয়।

উল্লেখ গত ১ ফেব্রুয়ারি মিয়ানমারে সামরিক অভ্যুত্থান হয়। গ্রেফতার করা হয় দেশটির নির্বাচিত নেত্রী অং সান সু চিসহ দলের শীর্ষ নেতাদের। এরপর থেকেই অভ্যুত্থানবিরোধী বিক্ষোভ অব্যাহত।

আরও পড়ুনঃ জাতিসংঘের গাড়িবহরে ভয়াবহ হামলা,ইতালির রাষ্ট্রদূতসহ নিহত ৩

শান্তিপূর্ণ বিক্ষোভ দমাতে অতিরিক্ত সেনা মোতায়েন ও বলপ্রয়োগ হচ্ছে। সেনাবাহিনীর দমন-পীড়ন এবং নতুন নির্বাচনের প্রতিশ্রুতিও জান্তা সরকারের বিরুদ্ধে আন্দোলন ঠেকানো সম্ভব হচ্ছে না।

Share