খুলনায় কলেজশিক্ষক চিত্তরঞ্জন বাইন হত্যা মামলায় দুই আসামির মৃত্যুদণ্ড

teacher murder

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- রাজু মুন্সি ওর‌ফে গালকাটা রাজু ও তু‌হিন গাজী‌।এর মধ্যে রাজু মুন্সি ওরফে গালকাটা রাজু পলাতক। বাকি আট আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে খুলনা জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো এ রায় ঘোষণা করেন। শহীদ শেখ আবুল কাশেম স্মৃতি মহাবিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রভাষক ছিলেন চিত্তরঞ্জন বাইন।

আদালত সূত্রে জানা গেছে, প্রভাষক চিত্তরঞ্জন বাইন পরিবারসহ শেরে এ বাংলা আমাতলা রেডের একটি বাড়িতে বসবাস করতেন। ২০১৭ সালের ৬ জানুয়ারি তার স্ত্রী ও দুই মেয়েকে নিয়ে শ্বশুর বাড়িতে বেড়াতে যান।

১৪ জানুয়ারি পিটিআই মোড়ের কলেজ থেকে রাত সাড়ে ১০টায় বাসায় ফিরে আসেন। ওই রাত থেকে ১৫ জানুয়ারি সকাল সোয়া ১১টার মধ্যে যে কোনো সময় দুর্বৃত্তরা ডাকাতির উদ্দেশে জানালার গ্রিল কেটে তার ঘরে ঢুকে তাকে হত্যা করে নগদ টাকা, স্বর্ণালংকারসহ দু’লাখ টাকার মালামাল লুট করে পালিয়ে যায়। ওই ঘটনায় পরের দিন নিহতের ছোটভাই অজ্ঞাতদের আসামি করে মামলা দায়ের করেন, যার নম্বর ১৩।

মামলার তদন্তে নেমে পুলিশ আসামিদের খোঁজ পায়। একই বছরের ১২ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা খুলনা থানার উপপরিদর্শক (এসআই) মো. কামাল উদ্দিন ১০ জন আসামির নামে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলার শুনানি শেষে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে বৃহস্পতিবার এ রায় দেন আদালত।

এম, এম টিপু সুলতান, খুলনা প্রতিনিধিঃ