ক্যাপ্টেনসি নিয়ে কোহলিকে খোঁচা দিল গাভাস্কার

Virat Kohli Fans Trolls Sunil Gavaska

দিনে দিনে প্রকট হচ্ছে কোহলি-গাভাস্কার দ্বন্দ্ব। ভারত অধিনায়কের ব্যাটিংয়ের প্রশংসা অনেকবারই করেছেন সুনীল গাভাস্কার। কিন্তু কোহলির নেতৃত্ব কিংবা সম্প্রতি ভারতের দায়িত্বের আগে পিতৃত্বকালীন ছুটি নেওয়ার মতো সিদ্ধান্ত যেন কিছুতেই মেনে নিতে পারছেন না তিনি।

আর তাই একাধিকবার সরাসরি কিংবা পরোক্ষে কটাক্ষ করতে ছাড়ছেন না। যার ব্যতিক্রম হল না শনিবার বক্সিং ডে টেস্টের প্রথম দিনেও।

প্রথম টেস্টে লজ্জার হার, তায় বক্সিং ডে টেস্টে নেই বিরাট কোহলি। এমন পরিস্থিতিতে যে আজিংকা রাহানেদেরকে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়তে হবে, এমনটাই আশা করা হয়েছিল।

কিন্তু প্রথম দিন শেষে যথেষ্ট ভাল জায়গায় দেখা গেল দলকে। আর তাপরই রাহানের অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন করা হয় সুনীল গাভাস্কারকে। সরাসরি রাহানের প্রশংসা না করলেও তাঁর তীর্যক মন্তব্য যে কোহলিকে খোঁচা দিয়েই করা, তা আর বুঝতে অসুবিধা হয় না।

তিনি বলেন, রাহানের নেতৃত্ব নিয়ে আমি কোনও মন্তব্য করব না। করলে লোকজন আবার বলবে আমি মুম্বাইয়ের ক্রিকেটারদের প্রশংসা করি। তার এমন মন্তব্যেই লুকিয়ে রাহানের ক্যাপ্টেনসির প্রশংসা। আর একইসঙ্গে যেন নাম না করেই কোহলিকে বুঝিয়ে দিলেন, দলের দায়িত্ব নিয়েই ছক্কা হাঁকিয়েছেন রাহানে। তাই নেতৃত্ব বাঁচাতে আরও সাবধানী হওয়া প্রয়োজন কোহলির।

এদিকে, এদিন রোহিত-ইশান্ত-শামির মতো তারকাদের অনুপস্থিতিতে তরুণদের যেভাবে কাজে লাগালেন রাহানে, তাতে প্রাক্তনদের প্রশংসা পাচ্ছেন তিনি।

আরও পড়ুনঃ একদিনের ব্যবধানে দুই ক্রিকেটার বন্ধুর মৃত্যু

বীরেন্দ্র শেবাগ থেকে ভিভিএস লক্ষ্মণ, প্রত্যেকেই অজিদের বিরুদ্ধে রাহানের নেতৃত্বের প্রশংসা করেছেন। তবে বিরাট কোহলির টুইটে শুধুই বোলারদের প্রশংসা। দারুণ বোলিংয়ের জন্য বুমরাহদের অভিনন্দন জানান ক্যাপ্টেন।