কোয়ারেন্টিনের জন্য নিজের অফিস দিয়ে দিলেন শাহরুখ - Metronews24 কোয়ারেন্টিনের জন্য নিজের অফিস দিয়ে দিলেন শাহরুখ - Metronews24

কোয়ারেন্টিনের জন্য নিজের অফিস দিয়ে দিলেন শাহরুখ

Gauri and Shah Rukh Khan offer their 4-storey office to BMC for quarantine facilities

প্রাণঘাতী  করোনাভাইরাসে জন্য  নিজেদের প্রতিষ্ঠানগুলো থেকে সহায়তা করার ঘোষণার রেশ এখনো শেষ হয়নি। এরই মধ্যে নতুন ঘোষণায় হইচই ফেলে দিলেন বলিউডের কিং খান শাহরুখ খান ও গৌরী দম্পতি।

এবার সরকারকে কোয়ারেন্টিনে সহায়তা করতে নিজেদের অফিসকেই ব্যবহারের জন্য দিয়ে দিলেন এই দম্পতি। এই সহায়তা দিয়ে তাঁরা একটাই বার্তা দিলেন, শুধু সরকার নয়, পুরো জাতি মিলেই মোকাবিলা করতে হবে এই করোনা মহামারিকে।

শুরু থেকেই ভারতীয় প্রধানমন্ত্রীর তহবিলে সহায়তা করে অর্থ দিয়েছেন বলিউড তারকারা। শাহরুখের কোনো খবর না থাকায় সামাজিক যোগাযোগমাধ্যমে বিতর্কও ওঠে।

কিন্তু সম্প্রতি তাঁর প্রতিষ্ঠানগুলো থেকে সহায়তার ঘোষণা দেওয়া হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এবার নিজের অফিস বিল্ডিংই কোয়ারেন্টিন সহায়তার জন্য তুলে দেওয়ায় প্রশংসিত হচ্ছেন শাহরুখ ও গৌরী।

মুম্বাইয়ের সবচেয়ে বড় মিউনিসিপ্যাল ব্রিহানমুম্বাই মিউনিসিপ্যাল করপোরেশন (বিএমসি) টুইটারে একটি ধন্যবাদ বার্তা শেয়ার করেছে। সেখানে হ্যাশট্যাগ দিয়ে লেখা হয়েছে, ‘একতাই শক্তি।

আমরা ধন্যবাদ দিচ্ছি শাহরুখ ও গৌরী খানকে, তাঁদের চারতলা অফিস আমাদের কোয়ারেন্টিন ব্যবস্থাপনায় যুক্ত করার জন্য। এখানে শিশু, নারী ও বৃদ্ধদের কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হবে।’

কয়েক দিন আগেই রেডি চিলিস এন্টারটেইনমেন্ট, রেড চিলিস ভিএফএক্স, কলকাতা নাইট রাইডার্স ও মীর ফাউন্ডেশন থেকে বিপুল পরিমাণে সহায়তার ঘোষণা দিয়েছেন এই অভিনেতা।

আরও পড়ুনঃ দীর্ঘ প্রেম, ৩ বার বিয়ে, অতঃপর…

কোন খাতে কত টাকা দেওয়া হয়েছে শুধু তা-ই নয়, কোথায়, কীভাবে কাজ করবে শাহরুখের সংস্থাগুলো, তা-ও বললেন কিং খান।

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে রেড চিলিস এন্টারটেইনমেন্ট টাকা দেবে। মীর ফাউন্ডেশন এবং কেকেআর পশ্চিমবঙ্গ আর মহারাষ্ট্র সরকারের সঙ্গে ৫০ হাজার পিপিই ও কিট দেবে। মীর ফাউন্ডেশন আর এক সাথ আর্থ ফাউন্ডেশন মুম্বাইয়ের ৫ হাজার ৫০০ পরিবারকে এক মাসের খাবার দেবে।

রোটি ফাউন্ডেশন এবার মীর ফাউন্ডেশনের সঙ্গে হাত মিলিয়ে ১০ হাজার মানুষের জন্য এক মাস ধরে তিন লাখ খাবারের প্যাকেট দেবে।

মীর ফাউন্ডেশন দিল্লির আড়াই হাজার দিনমজুরকে এক মাসের খাবার দেবে। মীর ফাউন্ডেশন অ্যাসিড-আক্রান্তদের জন্য উত্তর প্রদেশ, বাংলা, বিহার, ওডিশায় মাসিক ভাতা দেবে।