কেকেআর বোলারদের তুলোধুনো করল গেইল!

Chris Gayle-Mandeep Singh duo takes Kings XI Punjab to top four in IPL

চলতি আইপিএলে ব্যাটিং ব্যর্থতা ফের কলকাতা নাইট রাইডার্সকে প্লে-অফের দৌড় থেকে দূরে সরিয়ে দিল। সোমবার (২৬ অক্টোবর) রাতে শারজাহ স্টেডিয়ামে ওপেনার শুভমান গিল আর অধিনায়ক ইয়ান মরগ্যানের প্রাণপন চেষ্টায় কিংস ইলেভেন পাঞ্জাবকে ১৫০ রানের টার্গেট ছুড়ে দেয় কলকাতা নাইট রাইডার্স।

কিন্তু মাত্র মাত্র ১৪৯ রানের পুঁজি নিয়ে যে আটকানো যাবে না, তা প্রমাণ করে দিলেন পাঞ্জাবের মণদীপ সিং ও ক্রিস গেইল। ৫৬ বলে ৬৬ রানের অপরাজিত ইনিংস খেললেন মণদীপ।

আর ক্রিস গেইল করলেন ২৯ বলে ৫১ রান। লোকেশ রাহুল করেন ২৮ রান। ১৮.‌৫ ওভারেই পাঞ্জাব ২ উইকেট হারিয়ে ১৫০ রান তুলে ম্যাচ জিতে নিল।

প্রথম সাত ম্যাচে মাত্র এক জয় নিয়ে যে দলটি কোণঠাসা হয়ে পড়েছিল, তারাই টানা পাঁচ জয়ে এখন প্লে-অফের দ্বারপ্রান্তে। এই ম্যাচ জয়ের ফলে পয়েন্ট টেবিলে ১২ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঞ্জাব এখন চারে। আর কেকেআর সমসংখ্যক ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে চলে গেল পাঁচে।

টস জিতে এদিন শুরুতে বোলিং নিয়েছিল পাঞ্জাব। কেকেআর দলে বলার মতো রান শুভমান গিল (‌৪৫ বলে ৫৭)‌ ও অধিনায়ক ইওন মর্গ্যানের (‌২৫ বলে ৪০)‌। মাত্র ১০ রানের ভিতরেই ৩ উইকেট হারিয়েছিল কলকাতা।

দলকে টেনে তোলেন মর্গ্যান ও গিল। দু’‌জনে ৮১ রান যোগ করেন চতুর্থ উইকেটে। কিন্তু মর্গ্যান ফিরতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে কলকাতা। ২০ ওভারে কেকেআর ৯ উইকেট হারিয়ে ১৪৯ রান করে।

আরও পড়ুনঃ টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়ে ক্রিকেটে ফিরছে সাকিব

জবাবে ব্যাট করতে নেমে  চমৎকার শুরু করে পাঞ্জাব। অধিনায়ক রাহুল ২৫ বলে ২৮ রান করে বরুনের বলে আউট হন। এরপর ব্যাট হাতে নামেন ক্রিস গেইল।

মাঠে নেমেই কেকেআর বোলারদের তুলোধুনো করতে থাকেন তিনি। মাত্র ২৯ বলে ৫১ রান করে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। গেইলের ইনিংসে ছিল ২ চার আর ৫ ছক্কা।