কুমিল্লায় অভিনেতা মোশারফ করিম ও জামিল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা

mosharof

বর্তমান সময়ের জনপ্রিয় নাট্য অভিনেতা মোশারফ করিম, জামিল হোসেন, ফারুক আহমেদ, আদিবাসী মিজান ও বৈশাখী টিভি কর্তৃপক্ষের বিরুদ্ধে ৫০ কোটি টাকার মানহানি মামলা করেছেন কুমিল্লার এক আইনজীবী।

১৮ জুলাই রোববার কুমিল্লার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬ নং আমলি আদালতে এই মামলা করেন কুমিল্লার জেলা বার এসোসিয়েশনের অ্যাডভোকেট মো. রফিকুল ইসলাম হোসাইনী। মামলায় অভিনেতা মোশাররফ করিম, অভিনেতা জামিল হোসেন, ফারুক আহমেদ, আদিবাসী মিজান ও বৈশাখী টেলিভিশন কর্তৃপক্ষকে বিবাদী করা হয়েছে।

‘হাই প্রেসার-২’ নামের একটি নাটকে উকিলদের হেয় প্রতিপন্ন করে বিকৃতভাবে উপস্থাপন করায় এই মানহানি মামলা করা হয় বলে বাদী সূত্রে জানা গেছে। বাদী পক্ষের শুনানি শেষে আদালত মামলাটি আমলে নেন। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চন্দন কান্তি নাথ মামলাটি তদন্ত সাপেক্ষে আগামী ১৮ আগস্টে রিপোর্ট দাখিলের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

মামলার বাদী অ্যাডভোকেট রফিকুল ইসলাম হোসাইনি বলেন, আমি ৯ জুলাই ‘হাই প্রেসার ২’ নাটকটি দেখেছি। পুরো নাটক দেখেছি। আড়াই র্ঘটার নাটকের মধ্যে ৩৫ থেকে ৫৫, এক ঘন্টা ৩০ থেকে ৫০ এবং দুই ঘন্টা ৫ থেকে ১০ মিনিটের মাঝে এই সময়টুকুতে মনে হলো আমাদের পেশাকে খুবই কাটাক্ষ করা হয়েছে। এতে আমাদের মানহানি হয়েছে।

তিনি আরও বলেন, এতদিন কোর্ট বন্ধ থাকায় মামলা করতে পারিনি। তাই আজ করেছি। আদালতে বিষয়টি উপস্থাপনের পর সত্যতা যাছাই করে মামলা গ্রহণ করেছে। নাটক রিলিজ হওয়ার এত বছর পর কেন মামলা, এমন প্রশ্নে তিনি বলেন, ব্যস্ততার কারণে নাটক দেখার সময় পায়নি। লকডাউনে নাটকটি চোখে পড়েছে।

মোহাম্মদ আলাউদ্দিন, কুমিল্লা