করোনার বিস্তার রোধে- দরিদ্র মানুষের পাশে লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ - Metronews24 করোনার বিস্তার রোধে- দরিদ্র মানুষের পাশে লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ - Metronews24

করোনার বিস্তার রোধে- দরিদ্র মানুষের পাশে লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ

Legal Action Bangladesh

লিগ্যাল এ্যাকশন বাংলাদেশ (ল্যাব) এর পক্ষ থেকে করোনা ভাইরাস এর বিস্তার ঠেকাতে দরিদ্র জনগোষ্ঠীর মধ্যে,  প্রায় ৫ শতাধিক – মাস্ক, হ্যান্ড ওয়াস, হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড গ্লাভস ও সচেতনতা মূলক লিফলেট বিতরন করা হয় এবং বাজারে বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম বেশি না রাখা এবং দরিদ্র ক্রেতাদের দিকে সু নজর দেয়ার ব্যাপারে মাইকিং করে অনুরোধ করা হয়।

এ বিষয়ে সংস্থার নির্বাহী পরিচালক জনাব হৃদয় হাসান বলেন, মানুষকে বাসায় থাকার জন্য অনুরোধ করছি এবং যারা জীবনের প্রয়োজনে জীবিকার তাগিদে  বাধ্য হয়ে বাইরে বের হয়েছে তাদের নিরাপদ থাকাটা জরুরী তাই তাদের কে সামান্য সহযোগিতার জন্য আমরা চেষ্টা করছি।

তিনি আরো বলেন সমাজের সকল বিত্তশালীদের এখন এদের পাশে দাড়ানো উচিৎ কারন তারা নিরাপদ থাকলে নিরাপদ থাকবে দেশ। নতুবা এদের ঘরে থাকা বা দেশ নিরাপদ রাখা সম্ভব হবে না।

তাই নিজের নিরাপত্তার জন্য হলেও তাদের নিরাপদে রাখার জন্য তাদের ১৫ দিনের খাবারের ব্যবস্থা করে ঘরে রাখার ব্যবস্থা করতে হবে।

আমরা চেষ্টা করছি আরো কিছু করার, কিন্তু আমাদের একার দ্বারা সবকিছু করা সম্ভব না তাই সবাইকে এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন প্রতেক সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মচারিদের একদিনের বেতন এর সমপরিমাণ অর্থ সবাই নিজ উদ্যোগে দান করলে,  দরিদ্র খেটে খাওয়া মানুষদের সহযোগীতা করা কোন অসম্ভব কাজ নয়। তিনি সকলকে এ ব্যাপারে এগিয়ে আসার অনুরোধ করেন। (এ ভাবে নিউজ টা করে দেয়া যায় কিনা)

Saifuzzaman Revolution

অবশেষে ছেলে সন্তানের বাবা হলেন মেডিকেল

Sex is always in the name of friendship

বহু প্রজাতির "জীব সম্প্রদায়" আছে সে

graphology

পড়েই বুঝে ফেলল আপনার পার্সোনালিটি সম্পর্কে। কি চমকে গেলেন? সে  কিভাবে বুঝলো? ভাবছেন ,সে শার্লক হোমসগোছের কেউ?  নাহ্.. এর জন্য শার্লক হোমস হওয়ার প্রয়োজন নেই। হাতের লেখার মাধ্যমে একজন মানুষের ব্যক্তিত্ব সম্পর্কেঅনেকাংশে ধারণা করা যায়।  হাতের লেখা নিয়ে গবেষণার এই ক্ষেত্রটি  গ্রাফোলজি/ গ্রাফোঅ্যানালাইসিস নামে পরিচিত। এরসাধ্যমে একজন মানুষের হাতের লেখা দিয়ে লেখকের ব্যক্তিত্ব এবং লেখার সময়ে ঐ লেখকের মানসিক অবস্থা সম্পর্কে ধারণাকরা সম্ভব।গ্রাফোলজি হলো বিশ্লেষণমূলক একটা বিষয় সেখানে দেখা হয় লেখার মূহুর্ত পর্যন্ত ব্যক্তির অবস্থাঃ কিভাবে চিন্তাকরে, অনুভব করে এবং আচরণ করে নিজ ও অন্যের সাথে। হাতের লেখা লেখকের  সত্যিকারের পরিচয় বা ব্যক্তিত্ব  ফুটে তুলে।আমরা যা লিখি তা আমাদের সচেতন মন থেকে হয় কিন্তু যেই পদ্ধতিতে বা যেইভাবে  লিখি সেটা আমাদের অচেতন মন এরবিষয় ফুটিয়ে তুলে। গ্রাফোলজির ব্যবহারঃ   নিজেকে বোঝা,একটি জীবন সঙ্গী নির্বাচন  ,শিশুর উন্নয়ন/ বিকাশ,ব্যবসায়িক অংশীদার নির্বাচন করা,কর্মচারী নিয়োগ,ম্যানেজমেন্ট নির্বাচন,কর্পোরেট প্রশিক্ষণ,নথিপরীক্ষা এবং ফরেনসিক বিশ্লেষণ সুরক্ষা যাচাই করা এবং সততা ও নিষ্ঠার মূল্যায়ন।

dog

ছেলের সঙ্গে প্রায়ই ঝগড়া লেগে থাকত।