করোনার তথ্য নিয়ে দক্ষিণ কোরিয়াকে কিমের বোনের হুমকি

The influential sister of North Korean leader Kim Jong Un lambasted South

করোনা ভাইরাসের প্রকোপে যখন গোটা বিশ্বেই সংক্রমণের আতঙ্কে, তখনও নাকি উত্তর কোরিয়ায় কোনও সংক্রমণই নেই! কিম জং উন প্রশাসনের এমন দাবিতে সংশয় প্রকাশ করেছিলেন দক্ষিণ কোরিয়ার বিদেশমন্ত্রী।এবার তাকে হুঁশিয়ারি দিলেন কিমের বোন কিম ইয়ো জং। সরাসরি হুমকির সুরে বললেন, এর মূল্য চোকাতে হবে।

ঠিক কী বলেছিলেন দক্ষিণ কোরিয়ার বিদেশমন্ত্রী ক্যাং কুং হোয়া। গত শনিবার বাহরিনে করোনা নিয়ে উত্তর কোরিয়ার দাবি ঘিরে সংশয় প্রকাশ করেন তিনি। তার কথায়, অতিমারীর সময়ে উত্তর কোরিয়া অনেক বেশি গোপনীয়তা অবলম্বন করছে।

কোভিড-১৯ নিয়ে ওদের দাবি, সেখানে কোনও সংক্রমণ নেই। এটা বিশ্বাস করা শক্ত। ওখানে করোনা নিয়ন্ত্রণের সব রকম প্রচেষ্টাই চোখে পড়ছে। অথচ ওরা জানাচ্ছে সংক্রমণ নাকি নেই।।এসময় উত্তর কোরিয়া দক্ষিণ কোরিয়ার সঙ্গে যৌথভাবে করোনার সঙ্গে লড়ার প্রস্তাবও নাকচ করে দিয়েছে বলে দাবি করেন তিনি। আন্তর্জাতিক সীমান্ত একেবারে রুদ্ধ করে রাখা হয়েছে সেদেশে।

শোনা যাচ্ছে, কারও মধ্যে সামান্যতম লক্ষণ দেখলেও নাকি পুরোপুরি আইসোলেশনে রাখা হচ্ছে তাকে। অথচ বাইরের বিশ্বের কাছে সেকথা গোপনই রাখতে চাইছেন কিম।

আরও পড়ুনঃ সৌদি গোয়েন্দাকে হত্যায় কানাডায় হিট স্কোয়াড,যুবরাজের প্রত্যাখ্যান

দক্ষিণ কোরিয়ার বিদেশমন্ত্রীর মন্তব্যে বেজায় চটেছেন কিমের বোন। প্রভাবশালী কিম ইয়ো জং বুধবার (৯ ডিসেম্বর) রীতিমতো আক্রমণাত্মক মেজাজে এমন দাবিকে নস্যাৎ করে দিয়েছেন। তার কথায়, তার আসল উদ্দেশ্য খুবই পরিষ্কার। আমরা তার কথাগুলো ভুলব না।টাটাকে এর মূল্য চোকাতে হবে।