করোণার বৃদ্ধিকালে নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের গণবিজ্ঞপ্তি

shohel ahmed bhuiyan

করােনার এ উর্ধ্বমুখী সময়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন।জেলা প্রশাসক মােস্তাইন বিল্লাহ সাক্ষরিত ওই গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এতে বলা হয়, সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, সাম্প্রতিককালে বৈশ্বিক মহামারি করােনা ভাইরাস (কোভিড-১৯) এর সংক্রমণ আশঙ্কাজনকভাবে বৃদ্ধি পাচ্ছে।

আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এবং হাঁচি ও কাশির মাধ্যমে দ্রুত এই ভাইরাসটি ছড়িয়ে পড়ে বিধায় অল্প সময়ের মধ্যে বহুসংখ্যক মানুষের আক্রান্ত হওয়ার সম্ভাবনা।স্বাস্থ্যঝুঁকির কথা বিবেচনা করে সীমিত পরিসরে (অবশ্যই ১০০ জনের বেশি নয়) সামাজিক অনুষ্ঠান অনুমতি সাপেক্ষে যথাসম্ভব কম আয়ােজন করতে হবে।

গণপরিবহন, হােটেল রেস্টুরেন্ট, কমিউনিটি সেন্টার, কনভেনশন হল বিনোদনকেন্দ্র, কাঁচাবাজার, শপিংমলসহ অন্য যেকোন গণজমায়েত পরিহার ও ভীড় এড়িয়ে চলার জন্য অনুরােধ করা হলো। সর্বাবস্থায় বাইরে চলাচলের সময় মাস্ক পরিধান করা, সাবান দিয়ে ২০ সেকেন্ড ধরে হাত ধোয়া, হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করাসহ অন্যান্য স্বাস্থ্য বিধি কঠোরভাবে প্রতিপালনের অন্য শহরে এই প্রাধিকারভুক্ত নাগরিকদের রেজিস্ট্রেশনপূর্বক দ্রুত ভ্যাকসিন গ্রহণের জন্য অনুরােধ করা হলাে।
জনস্বার্থে এই আদেশ জারী করা হলাে। আদেশ অমান্যকারীদের বিরদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা করা হবে।

সোহেল আহমেদ ভূঁইয়া/নারায়ণগঞ্জ