এক ইনিংসে ধোনির সঙ্গে তুলনায় যা বললেন আকবর - Metronews24 এক ইনিংসে ধোনির সঙ্গে তুলনায় যা বললেন আকবর - Metronews24

এক ইনিংসে ধোনির সঙ্গে তুলনায় যা বললেন আকবর

Bangladesh Skipper Akbar Ali Reacts

মহেন্দ্র সিং ধোনি, ভারতের কিংবদন্তি তুল্য ক্রিকেটার সে। ক্রিকেট বিশ্বে ঠাণ্ডা মাথার ব্যাটসম্যান হিসেবে তার সুখ্যাতি রয়েছে ।

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে চাপের মুহূর্তে ঠাণ্ডা মাথায় দায়িত্ব নিয়ে ব্যাট করায় আকবর আলীকে ধোনির সঙ্গে তুলনা করেছেন ক্রিকেট বিশ্লেষকদের অনেকেই।

এ ব্যাপারে আকবর আলী বলেন, মহেন্দ্র সিং ধোনির সঙ্গে তুলনা করাটা আমার মনে হয় বাড়াবাড়ি। এটা বাড়াবাড়ি ছাড়া আর কিছুই না। একটা ইনিংস দেখে আপনি কখনও ধোনির মতো কিংবদন্তির সঙ্গে তুলনা করতে পারবেন না।

বুধবার মিরপুর শেরেবাংলায় সংবর্ধনা অনুষ্ঠান শেষে সংবাদ সম্মেলনে আকবর আলী বলেন, ফাইনালে খেলার টার্গেট নিয়েই আমরা টুর্নামেন্ট শুরু করেছি। সেটা করতে পেরে অনেক ভালো লাগছে।

তিনি আরও বলেন, সাকিব আল হাসান, মাশরাফী বিন মোর্ত্তজা ও মুশফিকুর রহিম ভাইরা বাংলাদেশের ক্রিকেটকে একটা জায়গায় নিয়ে গেছেন, আমার বিশ্বাস আমরা ওনাদের সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারব।

বিশ্বকাপে বাংলাদেশ যুব দলের ক্রিকেটাররা স্বমহিমায় জ্বলে ওঠায় পারফর্ম করার সুযোগ পাননি আকবর আলী। বিশ্বকাপের প্রথম দুই ম্যাচে জিম্বাবুয়ে, স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাটিংয়ের সুযোগ পাননি আকবার আলী।

অধিনায়ক ব্যাটিংয়ে নামার আগেই জয় নিশ্চিত করেন সতীর্থ তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন ও মাহমুদুল হাসান জয়রা।

আরও পড়ুনঃ প্রেমিকার নগ্ন ভিডিও ফাঁসের হুমকি দিচ্ছে শাদাব খান

জিম্বাবুয়ে আর স্কটল্যান্ডকে হারিয়ে সুপার লিগ নিশ্চিত করা বাংলাদেশ গ্রুপ পর্বের শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ২৫ ওভারে ৯ উইকেটে ১০৬ রান করার পর বৃষ্টি শুরু হলে খেলা পরিত্যক্ত হয়। সেই ম্যাচে ব্যাটিংয়ে নেমে মাত্র ৫ রানে আউট হন আকবর।

কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ১০৪ রানের বিশাল ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠে বাংলাদেশ। সেই ম্যাচে ১৬ রানে অপরাজিত থাকেন আকবর।

নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে ওঠার ম্যাচে মাত্র ৫ রান করেন তিনি। ফাইনালের আগে তিন ম্যাচে ২৫ রান করা আকবর ফাইনাল ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে দলের হাল ধরেন।

গত রবিবার দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে অনুষ্ঠিত বিশ্বকাপ ফাইনালে শক্তিশালী ভারতকে ৪৭.২ ওভারে ১৭৭ রানে অলআউট করে বাংলাদেশ।

সহজ টার্গেট তাড়া করতে নেমে উদ্বোধনীতে ৫০ রান করা বাংলাদেশ এরপর ৫২ রানে হারায় ৬ উইকেট। চরম ব্যাটিং বিপর্যয়ের দিনে ঠাণ্ডা মাথায় ব্যাটিং করে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন অধিনায়ক আকবর আলী।