একটা কথা মাথা থেকে কখনও বের হত নাঃ অনুশকা

anushka sharma

দীর্ঘ ৯ টা মাস। অসংখ্য অভিজ্ঞতা। বিভিন্ন পর্যায়। সম্ভবত একমাত্র শারীরিক অস্বস্তি, যার পরিণতিতে আসে চরম সুখ। সেটা কেবল এক জন মা-ই বুঝবেন। ঠিক সেই মুহূর্তে দাঁড়িয়েছেন অভিনেত্রী অনুশকা শর্মা।

আর তার সেসব মুহূর্তগুলোর কথা বললেন ‘ভোগ ইন্ডিয়া’ ম্যাগাজিনে। যাদের সঙ্গে তিনি একটি ফটোশুটও করেছেন। আর কয়েক ঘণ্টার মধ্যেই সোশ্যাল মিডিয়ায় ছেয়ে গেছে গর্ভবতী অনুশকার ছবিগুলো।

গর্ভাবস্থার শেষ কয়েকটি দিন। আর কয়েক দিনের মধ্যেই অনুশকার কোলে তাদের প্রথম সন্তান আসবে। ইন্ডিয়া-অস্ট্রেলিয়ার প্রথম টেস্ট খেলে ক’দিন আগেই ঘরে ফিরলেন স্বামী বিরাট কোহলি।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক তিনি। তা বলে প্রথম সন্তানের জন্মানোর মুহূর্তটার সাক্ষী না হয়ে থাকতে পারেন? তাই দ্বিতীয় টেস্টটি না খেলেই ফিরে এলেন অনুশকার কাছে।

প্রথম ত্রৈমাসিকের সময়টা বড্ড শারীরিক দুর্বলতার মধ্যে কেটেছিল অভিনেত্রীর। সারাক্ষণ বমি বমি ভাব। এমনকি রান্নাঘরের কাছাকাছি যেতে পারতেন না। কোনও খাবারের গন্ধ পেলেই অনুশকার সারা শরীরে গুলিয়ে উঠত।

আরও পড়ুনঃ বিশ্বের সবচেয়ে সুন্দরী নারী ইসরায়েলি মডেল শেলবিয়া(ভিডিও)

তার কথায়, ‘ঘ্রাণশক্তি এতটাই তীব্র হয়ে গিয়েছিল যেন মানুষের চামড়ার গন্ধও তার নাকে আসত। খালি মনে হত, এই অস্বস্তির কি কোনও শেষ নেই? আশ্চর্যের বিষয়, একটা কথা মাথা থেকে কখনও বের হত না। সেটা হলো, আচ্ছা আমি ঠিক সময়ে খেলাম তো? আমি সব পুষ্টিকর খাবার খেলাম তো? আমার বাচ্চাটা সুস্থ আছে তো?’

সূত্র: আনন্দবাজার