ইবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধাঞ্জলি নিবেদন

Islamic University
যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়েছে। রবিবার (২১ ফেব্রুয়ারি) দিবসটি উপলক্ষে রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম।
এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মু. আতাউর রহমান।
পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, বিভিন্ন হল, অনুষদ, বিভাগ, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ অফিসার ইউনিট, অফিসার্স এসোসিয়েশন, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, ইবি ল্যাব স্কুল এন্ড কলেজ, ইবি শাখা ছাত্রলীগ, ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন, ইবি রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সাংবাদিক, পেশাজীবি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
এর আগে রাত ১১টা ৪৫ মিনিটে প্রশাসন ভবনের সামনে থেকে উপাচার্য নেতৃত্বে উপ-উপাচার্য ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এর উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারে যাত্রা করেন। শ্রদ্ধা নিবেদন শেষে শহীদদের প্রতি সম্মান জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও ভাষা শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।
Islamic University
Islamic University
এছাড়াও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে ও হলসমূহে সকাল ১০ টায় জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। এরপর মৃত্যুঞ্জয়ী মুজিবে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।
ইবি প্রতিনিধি