ইউল্যাব হাল্ট প্রাইজের উদ্যোগে হোপ,৮৭ ভ্রাম্যমাণ স্কুলে খাবার এবং মাস্ক বিতরণ

ULAB HULT Prize food distribution to HOPE

ইউল্যাব হাল্ট প্রাইজ কমিটির উদ্যোগে ৪ সেপ্টেম্বর ২০২০ তারিখে হোপ;৮৭ ভ্রাম্যমান প্রাথমিক বিদ্যালয়ের রায়েরবাজার শাখা এবং কামরাঙ্গীরচর শাখার ছাত্র – ছাত্রীদের সামাজিক দূরত্ব বজায় রেখে খাবার এবং উপহার বিতরণ করা হয়েছে।

শিক্ষার্থীদের নোবেল পুরষ্কার খ্যাত হাল্ট প্রাইজ ২০২১ সালের চ্যালেঞ্জ হিসেবে নির্ধারণ করা হয়েছে “ফুড ফর গুড”।

খাদ্যকে উন্নয়নের বাহন হিসেবে ধরে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার ৭ টি বিষয়কে সামনে রেখে ২০৩০ সালের মধ্যে এক কোটিরও বেশি মানুষকে ভালোভাবে প্রভাবিত করতে পারে এমন চিন্তা-ভাবনা থেকেই এ চ্যালেঞ্জ বলে জানিয়েছেন আয়োজক হাল্ট প্রাইজ গ্লোবাল টিম।

ইউল্যাব হাল্ট প্রাইজ ক্যাম্পাস প্রতিনিধি সাকিবা হোসেন তানহা বলেছিলেন “আমরা জানি যে এই মহামারী চলাকালীন স্বাস্থ্যের সতর্কতা অবলম্বন করা জরুরী।

তবে এই বাচ্চাদের কী হবে? হাল্ট প্রাইজ ২০১০ সাল থেকে প্রতি বছর প্রধান একটি বৈশ্বিক সমস্যা (যেমনঃ শিক্ষা, খাদ্য, পরিবেশ, জ্বালানি, চিকিৎসা) বাছাই করে এবং সেটি ব্যবসায়ের মাধ্যমে সমাধানের জন্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের আহ্বান করে।

আমরা সামাজিক দূরত্ব বজায় রাখার পাশাপাশি এই শিশুদের সহায়তা করতে অবদান রাখার জন্য আমাদের কাজটি করেছি। আমি বিশ্বাস করি এটিই হাল্ট প্রাইজ কে প্রাণবন্ত করবে। ”

হাল্ট প্রাইজ প্রতিযোগিতাটির ক্যাম্পাস রাউন্ড সহ ক্যাম্পাসে ;ফুড ফর গুড; চ্যালেঞ্জ কে সামনে রেখে সচেতনতা বৃদ্ধি, ট্রেনিং, ওয়ার্কশপ, প্রতিযোগিতা কার্যক্রম আয়োজন করবে। হাল্ট প্রাইজ ফাউন্ডেশন বৈশ্বিক পরিবর্তনের উদ্দেশ্যে তরুণদের নেতৃত্বদানের স্বপ্নকে বাস্তবায়ন করতে সাহায্য করে।

বিশ্ব ফাইনাল রাউন্ডের বিজয়ী দল কে সেই ব্যবসায় করার জন্য ১ মিলিয়ন ডলার পুরষ্কৃত করে। যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন প্রতি বছর সেপ্টেম্বরে এ প্রতিযোগিতায় বিজয়ীদের নাম ঘোষণা করেন।

ULAB,ULAB HULT Prize food distribution to HOPE,HOPE 87 Mobile School
HOPE 87 Mobile School

রেজাউল করিম হোপ-৮৭ ভ্রাম্যমাণ প্রাথমিক বিদ্যালয়ের দেশ প্রতিনিধি এই স্কুলের সুবিধাবঞ্চিত শিশু শিক্ষার্থীদের ন্যায় গরীব শিক্ষার্থীদের শিক্ষার সহায়তায় সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান। ভ্রাম্যমাণ মোবাইল কোয়ালিটি স্কুল অস্ট্রিয়ান অলাভজনক সংস্থা HOPE’87 এর একটি উদ্যোগ।

ইউল্যাব হাল্ট পুরষ্কারের জন্য নিবন্ধকরণ শুরু হয়েছে। ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশের সকল শিক্ষার্থীকে প্রতিযোগিতায় অংশ নিতে আমন্ত্রিত করা হয়। এই নিয়ে বিস্তারিত ফেসবুকে ইউল্যাব হাল্ট প্রাইজ পেজে পাওয়া যাবে।