আসল বয়স ফাঁসের সঙ্কায় পাকিস্তানি পেসার

Pakistani pacer Nasim Shah

ইতোমধ্যেই টেস্ট খেলে ফেলেছেন। সব থেকে কম বয়সি পেসার হিসেবে টেস্টের এক ইনিংসে পাঁচ উইকেট নেওয়ার বিশ্বরেকর্ডও গড়েছেন।

সিনিয়র দলের জার্সি গায়ে চাপানোর পর জুনিয়র ক্রিকেটে নতুন কাউকে জায়গা ছেড়ে দিতেই নাকি আসন্ন আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে সরিয়ে নেওয়া হয়েছে ১৬ বছরের পাকিস্তানি পেসার নাসিম শাহকে।

প্রাথমিকভাবে স্কোয়াডে জায়গা করে দেওয়ার পর নাসিমকে শেষ মুহূর্তে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকে দূরে সরিয়ে রাখার পিছনে এমনই যুক্তি দেখিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। তবে পাকিস্তান ক্রিকেটমহলেই শোনা যাচ্ছে অন্য কথা।

পাকিস্তানের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ি, বিশ্বকাপের আসরে নাসিমের প্রকৃত বয়স ফাঁস হয়ে যেতে পারে, এই আশঙ্কাতেই নাকি পিসিবি তাকে বিশ্বকাপ থেকে সরিয়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এমনকি তার বিরুদ্ধে আভ্যন্তরীর তদন্ত চালানোর সিদ্ধান্তও নিয়েছে পাক বোর্ড।

সহজ করে বললে বিষয়টা দাঁড়ায় যে, বয়স লুকিয়েছেন নাসিম শাহ। প্রকৃত বয়স লুকিয়েই তিনি বয়সভিত্তিক ক্রিকেটে অংশ নিতেন। সিনিয়র দলে ঢুকে পড়ার ক্ষেত্রে অবশ্য বয়সটা কোনও প্রতিবন্ধকতা নয়।

গত অস্ট্রেলিয়ার সফরে পাকিস্তানের হয়ে টেস্ট অভিষেক হয় নাসিমের। এখন পর্যন্ত তিনি ৩টি টেস্টে ৮টি উইকেট নিয়েছেন।

আগামী ১৭ জানুয়ারি থেকে দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠিত হতে যাওয়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানের হয়ে মাঠে নামার কথা ছিল নাসিমের।

আরও পড়ুনঃ বঞ্চিত সালাহ,আফ্রিকান বর্ষসেরা মানে

সন্দেহ নেই নাসিম খেললে পাকিস্তানের বিশ্বকাপ জয়ের সম্ভাবনা বাড়ত। তবে শেষ মুহূর্তে নাসিমকে দক্ষিণ আফ্রিকা না পাঠিয়ে তার পরিবর্তে মোহম্মদ ওয়াসিম জুনিয়রকে বিশ্বকাপ স্কোয়াডে ঢুকিয়ে দেওয়া হয়।

টেস্ট অভিষেকের সময়েই আন্তর্জাতিক সংবাদমাধ্যমে নাসিমের বয়স নিয়ে প্রশ্ন উঠে যায়। ২০১৮ সালের ১ ডিসেম্বর পাকিস্তানের সাংবাদিক সাজ সাদিক নাসিমের চোট পাওয়া নিয়ে একটি টুইট করেছিলেন সেইসময় তার বয়স ১৭ বছর উল্লেখ করে।

পরে পাকিস্তানের প্রথম সারির দৈনিক ‘দ্য ডন’ নাসিমের বয়স নিয়ে পাক ক্রিকেট বোর্ডের আভ্যন্তরীন তদন্ত করার খবর প্রকাশ করে। ফলে প্রশ্ন উঠতে শুরু করেছে বিশ্বকাপ থেকে নাসিমকে সরিয়ে নেওয়ার প্রকৃত কারণ নিয়ে।

0 Shares
  • 0 Facebook
  • Twitter
  • LinkedIn
  • Mix
  • Email
  • Print
  • Copy Link
  • More Networks
Copy link
Powered by Social Snap